বরিশাল-২ আসনে নৌকা প্রার্থী মেনন বিজয়ী

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেনন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বরিশাল-২ আসনে ১৩৬ কেন্দ্রের মধ্যে নৌকা মার্কার প্রার্থী রাশেদ খান মেনন ১ লাখ ২৪ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এ কে ফাইয়াজুল হক রাজু (ঈগল প্রতীক) পেয়েছে ৩২ হাজার ১৯ ভোট। ৯২ হাজার পাঁচশ ৫৪ ভোট বেশি পেয়ে মেনন বিজয় লাভ করেন।

বরিশালের ৬টি আসনে নির্বাচনের মাঠে মোট ৩৩ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস এবং বরিশাল-২ আসনে মনিরুল ইসলাম নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। যদিও মনিরুল ইসলাম সরে গিয়ে নৌকাকে সমর্থন দিয়েছেন।

বরিশাল ২ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৮ লাখ ২৪২ জন। এই আসনে পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ৩৬৪ জন ও নারী ভোটার ১ লাখ ৭৫ হাজার ৮৭৭ জন এবং হিজড়া ভোটার ১ জন। এ আসনে সকাল থেকেই উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, রাশেদ খান মেনন এবারসহ ৬ বার তিনি সংসদ সদস্য নির্বাচিত হলেন। এর আগে ১৯৭৯, ১৯৯১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে জয়ী হয়েছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.