আফগানিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না হার্দিক-সূর্যকুমারের

চোট থেকে সেরে না ওঠায় আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার। ভারত-আফগানিস্তানের মধ্যকার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১১ জানুয়ায়রি থেকে।

এই সিরিজের জন্য রবিবার ভারতের স্কোয়াড ঘোষণার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়েই আবারও প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরবেন সূর্যকুমার ও হার্দিক। কদিন আগেই অস্ট্রোপচার করাতে হয়েছে সূর্যকুমারের।

সাউথ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে তিনি গোড়ালির চোটে পড়েছিলেন। জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় তিনি এই চোটে পড়েন। দ্রুতই তার পূনর্বাসন শুরু করার কথা রয়েছে।

হার্দিক সর্বশেষ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে পায়ের চোটে পড়েছিলেন। সেই চোট থেকে এখনও তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। যদিও তার পূনর্বাসন চলমান রয়েছে। আইপিএলের আগে তিনি পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে আশাবাদী বিসিসিআই।

এদিকে আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্ব আসরের আগে ভারতের এটাই শেষ টি-টোয়েন্টি সিরিজ। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছিল এই সিরিজে হার্দিককেই অধিনায়ক করার ইচ্ছে ছিল তাদের। সামনেই বিশ্বকাপ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই টি-টোয়েন্টিতে অনিয়মিত রোহিত শর্মা। ফলে আগামী বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে হার্দিককেই পছন্দ ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.