অস্ট্রেলিয়াকে বাধা দিল আলোকস্বল্পতা ও বৃষ্টি

সিডনি টেস্টের প্রথম দিন পাকিস্তানকে ৩১৩ রানে গুটিয়ে দেয়ার পর শেষ বিকেলে এক ওভার খেলার সুযোগ পেয়েছিল অস্ট্রেলিয়া। বিনা উইকেটে ৬ রান নিয়ে দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাওয়াজার ব্যাটে দারুণ শুরু পেয়েছিল অজিরা।

অবশ্য দুই ওপেনারই ফিরে গেছেন থিতু হয়ে। ওয়ার্নার ৬৮ বলে ৩৪ রান করে আঘা সালমানের বলে স্লিপে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। যদিও ব্যক্তিগত ২০ রানে স্লিপে দাঁড়িয়ে ওয়ার্নারের সহজ ক্যাচ হাতছাড়া করেছিলেন এই ম্যাচেই অভিষেক হওয়া সাইম আইয়ুব। এরপর অস্ট্রেলিয়ার ইনিংস টেনেছেন খাওয়াজা ও মার্নাস ল্যাবুশেন। যদি এই দুজনের জুটিকে জমতে দেননি আমের জামাল। এই পেসারের লাফিয়ে ওঠা শর্ট বল ফাইন লেগ দিয়ে খেলতে চেয়েছিলেন খাওয়াজা।

যদিও ব্যাটের কানায় লেগে তা চলে যায় সোজা উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে। ফলে শেষ হয় খাওয়াজার ১৪৩ বলে ৪৭ রানের ইনিংস। এরপর অস্ট্রেলিয়ার হাল ধরেছিলেন ল্যাবুশেন ও স্টিভেন স্মিথ। যদিও তাদের জুটিতে বাধা দিতে নেমে আসে বৃষ্টি। আলোকস্বল্পতার ও বৃষ্টির কারণে দ্বিতীয় দিন আর খেলাই মাঠে গড়ানো যায়নি।

অস্ট্রেলিয়া দিন শেষ করেছে ২ উইকেটে ১১৬ রান নিয়ে। পাকিস্তানের চেয়ে তারা এখনও পিছিয়ে আছে ১৯৭ রানে। অজিদের হয়ে ল্যাবুশেন ২৩ ও স্মিথ ৬ রান নিয়ে অপরাজিত আছেন। তৃতীয় দিনের সকালে এই দুই ব্যাটারের দিকেই তাকিয়ে থাকবে স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের ৪৭তম ওভারের খেলা শেষে মাঠের আম্পায়াররা পাকিস্তানের ফিল্ডারদের ডেকে আলোকস্বল্পতার কথা জানান। আম্পায়াররা পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকে স্পিনার দিয়ে বল করানোর প্রস্তাব দেন। যদিও পাকিস্তান অধিনায়ক চাইলিছিলেন এক প্রান্ত দিয়ে পেসার আমেরকে বল করাতে। সেই সময় বৃষ্টির আবহ দেখে আগে ভাগেই চার বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। এরপর বৃষ্টি নামলে আর একটি বলও মাঠে গড়াতে পারেনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.