আমরা কিছু ভুল করেছি: শান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ১৭ রানে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা। আর এরই মূল্য দিতে হয়েছে দলকে। বাংলাদেশের হয়ে ব্যাট হতে সর্বোচ্চ ১৭ রানের ইনিংসটি খেলেন শান্ত। এ ছাড়া তাওহীদ হৃদয় ১৬, আফিফ হোসেন ১৪, রনি তালুকদার ও রিশাদ হোসেন ১০ রান করে করেন। মূলত মিচেল সান্টনারের স্পিনের সামনে দাঁড়াতে পারেনি দলটি।

মাত্র ১৬ রান খরচায় চার উইকেট নেন সান্টনার। দুটি করে উইকেট নেন টিম সাউদি, অ্যাডাম মিলনে এবং বেন সিয়ার্স। বাংলাদেশ সংগ্রহ করে ১৯.২ ওভারে ১১০ রান। এদিকে ১৪.৪ ওভারে নিউজিল্যান্ড তোলে পাঁচ উইকেটে ৯৫ রান। ফলে বৃষ্টি আইনে জিতে যায় তারা।

ম্যাচ শেষে শান্ত বলেন, ‘আমাদের সব বোলার খুব ভালো বল করেছে তবে ব্যাটাররা আজ রান পায়নি। সব বোলারই ভালো দলের। দেখুন, টি-টোয়েন্টিতে শুরুটা খুব গুরুত্বপূর্ণ। আমরা আজ শুরু পেয়েছিলাম তবে সমস্যা হচ্ছে আমরা কিছু ভুল করেছি।’

ম্যাচে মাত্র ৪৯ রানে পাঁচ উইকেট হারায় কিউইরা। ৮.৩ ওভারে তাদের রান ছিল ৪৯। সেখান থেকে জিমি নিশাম এবং সান্টনারের ব্যাটিংয়ে এই জয় পায় নিউজিল্যান্ড। ২০ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন নিশাম। ২০ বলে ১৮ রান করেন সান্টনার।

ম্যাচ শেষে কিউই অধিনায়ক বলেন, ‘জয় পাওয়াটা দারুণ ব্যাপার। আমি আসলে আমার গতি খানিক পরিবর্তন করেছিলাম যেনো উইকেটের সাহায্য পাই। আর আমাদের পেসাররাও পাওয়ার প্লেতে বেশ ভালো বল করেছে। আমরা জানতাম বৃষ্টি হবে পরে, এজন্য আগে বোলিং করা। সবমিলিয়ে কঠিন একটা সিরিজ ছিল।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.