ফিলিস্তিনের পক্ষে যুদ্ধ করতে ২০ হাজার ইয়েমেনির প্রশিক্ষণ

ইয়েমেনের ২০ হাজার মানুষ ফিলিস্তিনের পক্ষে যুদ্ধের জন্য প্রস্তুতি ঘোষণা করেছেন। এ তথ্য জানিয়েছে ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’। এসব মানুষ এরিমধ্যে যুদ্ধের জন্য সামরিক প্রশিক্ষণ নিয়েছেন।

তারা ‘আল আকসা তুফান’ নামের সামরিক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন। যুদ্ধের জন্য প্রস্তুত এই ২০ হাজার ইয়েমেনি হাজ্জাহ প্রদেশে সামরিক কুচকাওয়াজে অংশ নেন এবং তারা এ সময় ফিলিস্তিনের পক্ষে নানা শ্লোগান দেন।

তারা জানিয়েছেন, ফিলিস্তিনকে রক্ষায় তারা যুদ্ধের জন্য প্রস্তুত। হাজ্জাহ প্রদেশে অনুষ্ঠিত সামরিক কুচকাওয়াজে অংশগ্রহণকারী এসব ব্যক্তির অনেকের হাতেই অস্ত্র ছিল। এছাড়া তারা ফিলিস্তিন ও ইয়েমেনের পতাকা বহন করছিলেন। তারা উচ্চস্বরে বলছিলেন, ‘আমেরিকা নিপাত যাক, ইসরাইল ধ্বংস হোক’।

গণবাহিনীর এসব সদস্য সামরিক কুচকাওয়াজ শেষে এক বিবৃতিতে বলেছেন, ঘাতক ইসরাইলের হাত থেকে ফিলিস্তিনিদের নিষ্পাপ শিশু ও নারীদের রক্ষা করতে হবে। ফিলিস্তিনকে মুক্ত করতে তারা ফিলিস্তিনি ভাইদের সঙ্গে এক হয়ে যুদ্ধ করতে প্রস্তুত।

এই কুচকাওয়াজে বক্তব্য রেখেছেন ইয়েমেনের সর্বোচ্চ জাতীয় রাজনৈতিক পরিষদের প্রভাবশালী সদস্য ও মোহাম্মাদ আলী আল হুথি। তিনি বলেছেন, আজ হাজ্জাহ প্রদেশের মানুষ জনসমাবেশে যোগ দিতে আসেননি বরং স্পষ্টভাবে ঘোষণা করতে এসেছেন তারা ফিলিস্তিনিদের জন্য জীবন দিতে পুরোপুরি প্রস্তুত। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.