বাংলাদেশ আমাদের একদম আউটপ্লেইড করে দিয়েছে: কিউই অধিনায়ক

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে এবারই প্রথমবার হেরেছে নিউজিল্যান্ড। এর আগে দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিলেও শেষ ম্যাচে রীতিমতো উড়ে গিয়েছে কিউইরা। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপাকে ছিল কিউইরা। মাত্র ২২ রান তুলতেই দুই উইকেট হারায় তারা। রাচিন রবীন্দ্র এবং হেনরি নিকোলসকে ফেরান তানজিম হাসান সাকিব। তারপর দলীয় ৫৮ থেকে ৭০ রানের মধ্যে আরও চারটি উইকেট হারায় কিউইরা।

এই চারটি উইকেটের মধ্যে তিনটিই নেন শরিফুল ইসলাম। বাকিটি নেন তানজিম। তারপর সৌম্য সরকারের মিডিয়াম পেসের তোপে পড়ে কিউইরা। শেষদিকে মুস্তাফিজুর রহমান নেন একটি উইকেট। তারপর ব্যাটিংয়ে নেমে নাজমুল হোসেন শান্তর হাফ সেঞ্চুরিতে সহজেই জিতে বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কিউই অধিনায়ক টম লাথাম বলেন, ‘বাংলাদেশ আজ আমাদের একদম আউটপ্লেইড করে দিয়েছে। এমন উইকেটে যেখানে বোলাররা সুবিধা পায়, সেখানে আমাদের দায়িত্ব ছিল ভালো জুটি গড়া। আগের দুই ম্যাচে আমরা তা ভালোভাবে করতে পেরেছি। এখানে শুরু থেকে আমরা অনেক চাপে ছিলাম। এরপর দ্রুতই একের পর এক উইকেট হারিয়েছি। বোর্ডে যখন মাত্র একশ’র কাছাকাছি রান থাকবে। বাংলাদেশ এসেই সেটা পূরণ করার চেষ্টা করবে। তারা সেটাই করেছে।’

এদিকে ২৭ ডিসেম্বর শুরু হবে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন বিশ্বকাপের পর থেকে বিশ্রামে থাকা কয়েকজন কিউই ক্রিকেটার। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড এখনই গড়ে তুলতে চান লাথাম।

তিনি আরও বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজে বেশ কিছু ক্রিকেটার দলে আসবেন যারা বিশ্বকাপ এবং বাংলাদেশ সিরিজের পর বিশ্রামে ছিল। সবাই দলে ফিরতে মুখিয়ে থাকবে। বিশ্বকাপের ছয় মাস আগে, আমার মনে হয় এখনই সে পরিকল্পনা মাথায় রেখে প্রস্তুতি শুরু করা দরকার। আমি মনে করি এখন থেকেই টি-টোয়েন্টি দলকে গড়ে তুলতে হবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.