জিম্বাবুয়ের ২ ক্রিকেটার নিষিদ্ধ

ডোপ-বিরোধী নিয়ম ভেঙে কড়া শাস্তি পেয়েছেন ওয়েসলি মাধেভেরে ও ব্র্যান্ডন মাভুতা। এই দুই ক্রিকেটারকে নিষিদ্ধ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। দ্রুতই এই দুজন শুনানিতে অংশ নিতে যাচ্ছেন।

এই শুনানি শেষ না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নেবেন না তারা। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। দুজন ক্রিকেটার সম্পর্কে নিজেদের অবস্থানের কথাও জানিয়ে দিয়েছেন তারা।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ডোপ টেস্টে পজিটিভ হন মাধেভেরে ও মাভুতা। দুজনের নমুনাতেই নিষিদ্ধ বিনোদনমূলক ওষুধের উপস্থিতি পাওয়া যায়, যা ক্রিকেটীয় কার্যক্রমের চেতনাবিরোধি। লেগ স্পিনিং অলরাউন্ডার মাভুতা রোডেশিয়ানদের হয়ে তিন সংস্করণ মিলিয়ে এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলেছেন। গত রবিবারেও জিম্বাবুয়ের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে খেলেছিলেন তিনি।

এদিকে অফ স্পিনিং অলরাউন্ডার মাধেভেরে তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন ৯৮ ম্যাচ। সাম্প্রতিক সময়ে অবশ্য খেলেননি মাধেভেরে। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও ছিলেন না তিনি। বর্তমান সময়টা খুব একটা ভালো যাচ্ছে না জিম্বাবুয়ে ক্রিকেটের। সিকান্দার রাজার নেতৃত্বে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব পার হতে পারেনি দলটি। গতকালই প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান ডেভ হটন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.