এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমি থেকে গ্রাজুয়েশন পেলেন ৫৮ পাইলট

দুবাইয়ে অবস্থিত এমিরেটস ফ্লাইট প্রশিক্ষণ একাডেমি থেকে সম্প্রতি গ্রাজুয়েশন লাভ করেছেন ৫৮ জন নতুন পাইলট। এই নিয়ে চারটি ব্যাচে মোট ১৬২ জন পাইলট এই একাডেমি থেকে গ্রাজুয়েশন প্রাপ্ত হলেন।

এমিরেটস এয়ারলাইন এবং গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ নতুন এই পাইলটদের হাতে সনদপত্র তুলে দেন এবং বিশ্ব এভিয়েশনে তাদের স্বাগত জানান।

গ্রাজুয়েটদের প্রায় ১১৩ সপ্তাহব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয় যার মধ্যে ১,১০০ ঘন্টার বেশি গ্রাউন্ড ট্রেনিং এবং ২৭০ ঘন্টা ফ্লাইট ট্রেনিং। দুই জন ক্যাডেট ইব্রাহীম আল ব্লুশি এবং মায়েদ মোহাম্মদ অসাধারণ অর্জনের জন্য প্রশংসিত হন এবং অপর ক্যাডেট নাউফ হাসান সর্বাধিক অধ্যাবসায়ী ক্যাডেট হিসেবে স্বীকৃতি লাভ করেন।

বিমান প্রস্তুতকারী সংস্থা ও বোয়িং এর মতে আগামী বছরগুলোতে পাইলট সমস্যা বিশ্বব্যাপী একটি চ্যালেঞ্জ হিসেবে থেকে যাবে। তাদের ভবিষ্যৎ বানী অনুযায়ী ২০২৩-২৪ সময়কালে সারা বিশ্বে ৬৪৯,০০০ নতুন বানিজ্যিক পাইলটের প্রয়োজন পড়বে।

সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য দেশের নাগরিকদের প্রশিক্ষণ প্রদানের জন্য দুবাইয়ের দক্ষিণাঞ্চলে অবস্থিত এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমি ২০১৭ সালে যাত্রা শুরু করে। একাডেমিতে বর্তমানে ৩০০ জন ক্যাডেট প্রশিক্ষণ নিচ্ছেন।

এমিরেটস একাডেমিতে ক্যাডেট প্রশিক্ষনের জন্য রয়েছে ২৭টি প্রশিক্ষণ এয়ারক্র্যাফট। ২০০টি ফুটবল মাঠের সমান এলাকা জুড়ে বিস্তৃত একাডেমিতে ৩৬টি আধুনিক ক্লাসরুম, ৬টি ফুল মোশন ফ্লাইট সিম্যুলেটর, স্বতন্ত্র ট্রাফিক কন্ট্রোল টাওয়ার এবং ১,৮০০মিটার দীর্ঘ একটি রানওয়েও রয়েছে।

 

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.