বিজয়ের সাজে সেজেছে রাজধানীর ব্যাংকপাড়া

বিজ‌য়ের দিন‌টি স্মরণ করে রাখ‌তে রাজধানী ঢাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ব্যাংকপাড়া খ্যাত মতিঝিলের বাংলাদেশ ব্যাংকের গভর্নর ভবন, মতিঝিল শাপলা চত্বর এলাকার সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, কৃষি ব্যাংক, জীবন বীমা ভবনসহ বড় বড় স্থাপনা সাজানো হয়েছে বর্ণিল সাজে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে মতিঝিল ছাড়াও পল্টন, দৈ‌নিক বাংলা এবং গুলিস্তানসহ বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়েছে।

আলোকসজ্জায় র‌ঙিন ঢাকা যেন পরিণত হয়ে‌ছে একখণ্ড লাল-সবুজের পতাকায়। মহান বিজয়ের ৫২ বছর পেরিয়ে ৫৩ বছরে বাঙালি জাতির আত্মগৌরবের দিন। এদিন বাঙালি জাতির আত্মগৌরবের দিন।

বাহারি আলোকসজ্জা, সঙ্গে আছে লাল, নীল, হলুদ, সাদা, সোনালি— হরেক রঙের মরিচ বাতি। আলোকসজ্জার মাধ্য‌মে তৈরি করা হ‌য়ে‌ছে জাতীয় স্মৃ‌তি‌সৌধ, বঙ্গবন্ধুসহ মু‌ক্তি‌যু‌দ্ধের বি‌ভিন্ন ভাস্কর্যের প্রতীকী রূপ। জাতীয় পতাকার আদ‌লে সাজানো হয়েছে বিভিন্ন ভবন।

এমন মোহনীয় সাজে রাজধানী ঢাকাকে দেখে মুগ্ধ সবাই। মনকাড়া এমন আলোকসজ্জা দেখতে স্ত্রী-সন্তান, বন্ধু-বান্ধব নিয়ে রাস্তায় রাস্তায় ভিড় করছেন অনেকে।

এদন রাজধানীর ঢাকার গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক, স্থাপনা, অফিস-আদালত সে‌জে‌ছে ব‌র্ণিল সা‌জে। সন্ধ্যার পরই লাল-সবুজের আলোতে ঝলমলিয়ে ওঠে পু‌রো রাজধানী। চোখ ধাঁধানো আলোকসজ্জার ঝলকা‌নি গাঁয়ে মেখে পুলকিত হচ্ছেন সবাই।

বিজয় দিবস উপলক্ষে রাজধানীজুড়ে এমন আলোকসজ্জা দেখে মুগ্ধ কর্মব্যস্ত মানুষও। অনেকে ঘুরে ঘুরে দেখছেন, আবার অনেকে সুন্দর এ দৃশ্য ক্যামেরাবন্দি করে রাখছেন।

ঝলমলে এই রাত পোহালেই ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এদিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্র ভূমিষ্ঠ হয়েছিল।

অর্থসূচক/এমএইচ

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.