তালেবান চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান এলাকায় দেশটির নিরাপত্তা বাহিনীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইসলামাবাদে নিযুক্ত আফগানিস্তানের তালেবান সরকারের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে ওই হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছে, ‘তেহরিকে তালিবান পাকিস্তান’ বা টিটিপির সঙ্গে সংশ্লিষ্ট ‘তেহরিকে জিহাদ পাকিস্তান’ ওই রক্তক্ষয়ী হামলার দায়িত্ব স্বীকার করেছে।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ অধিদপ্তর- আইএসপিএর জানায়, ডেরা ইসমাইল খানের সন্ত্রাসী হামলায় ২৩ পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে। হামলার স্থান থেকে পরিবেশিত ফুটেজে দেখা গেছে, সন্ত্রাসীদের শক্তিশালী বোমা হামলায় সেনাবাহিনীর ব্যবহৃত একটি ভবন পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। হামলায় ছয় সন্ত্রাসীও নিহত হয়েছে।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, আফগান সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে এই হামলার নিন্দা জানাতে এবং হামলায় জড়িতেদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। আফগানিস্তানে ঘাঁটি গেড়ে তৎপরতা চালানো তেহরিকে তালিবান পাকিস্তানের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। তালেবান সরকারকে টিটিপির সন্ত্রাসীদের গ্রেফতার করে ইসলামাবাদের হাতে তুলে দিতে হবে যাতে এই গোষ্ঠী আফগান ভূমিকে পাকিস্তানের বিরুদ্ধে হামলার কাজে ব্যবহার করতে না পারে। তালেবান চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে জানানো হয়েছে, তিনি যেন ইসলামাবাদের এসব দাবি অবিলম্বে কাবুলে পৌঁছে দেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.