এবার রাজশাহী কারাগারে বিএনপি নেতার মৃত্যু

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। তার নাম মনিরুল ইসলাম (৫২)। রাজশাহীর কাঁকনহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-প্রচার সম্পাদক ছিলেন তিনি। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে অসুস্থ হয়ে তিনি মারা যান।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ জানান, বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় গত ৭ নভেম্বর থেকে কারাগারে ছিলেন মনিরুল। আজ সোমবার সকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। এরপর তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।

তবে হাসপাতালে পৌঁছানোর আগেই মনিরুল মারা গেছেন বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ। তিনি বলেন, হাসপাতালে আনার আগেই মনিরুল মারা যান। আজ সকাল ১১টায় তাকে জরুরি বিভাগে আনা হয়েছিল।

রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন দাবি করেন, মনিরুলের স্বাভাবিক মৃত্যু হয়নি। তিনি মনিরুলের মৃত্যুর যথাযথ তদন্ত দাবি করেন।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম জানান, মনিরুল ইসলামের মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। তার মৃত্যুর ঘটনায় নগরীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার–২–এ বন্দী বিএনপি নেতা আসাদুজ্জামান খান হিরা (৩৮) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়ন ধামলই গ্রামে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

এর আগে, গত ২৫ নভেম্বর গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের বন্দী বিএনপি নেতা গোলাপ রহমান (৬৩) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি চট্টগ্রাম মহানগরীর মোহরা ওয়ার্ড বিএনপির সহ–সভাপতি ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.