রোহিতকে বিশ্বকাপ খেলার নিশ্চয়তা দিচ্ছে না ভারত

ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে বছরখানেক ধরে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে আছেন রোহিত শর্মা। আগামী বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এদিকে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছিলেন রোহিত। তার অনুপস্থিতিতে বেশিরভাগ ম্যাচে ভারতকে নেতৃত্বে দিয়েছেন হার্দিক পান্ডিয়া। তারকা এই অলরাউন্ডারকে ঘিরে বিশ্বকাপের পরিকল্পনাও সাজাচ্ছে ভারত। শুধু তাই নয় ওপেনিংয়ে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার থাকায় রোহিতের ফেরার চ্যালেঞ্জটাও ক্রমশই বাড়ছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ওপেনিং করেছেন ইশান কিশান, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড় ও ইয়াশভি জায়সাওয়াল। ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, তিন নম্বরের জন্য বিরাট কোহলির জায়গায় ইশানকে বিবেচনা করছে দেশটির ক্রিকেট বোর্ড। তাতে করে ওপেনিংয়ের দৌড়ে নেই ইশান। এমনটা হলে গিল, জায়সাওয়াল, রুতুরাজদের কেউ হয়ত বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করবেন।

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে যে, বোর্ডের কাছে নিজের ভূমিকার স্পষ্টতা চেয়েছেন ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক। তবে এমন স্পষ্টতা কিংবা বিশ্বকাপ খেলার নিশ্চয়তা পাচ্ছেন না রোহিত। বিশ্বকাপের আগে ঘরের মাঠে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এসবে তরুণদের পারফরম্যান্স বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হতে পারে রোহিতের ভবিষ্যত নিয়ে।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সদস্য সচিব জয় শাহ বলেন, ‘দেখুন, আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। এর আগে আমরা আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলব, আইপিএলও আছে। আমরা এসব দেখে ভালো সিদ্ধান্ত নেবো।’

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে খেলার সময় চোটে পড়েছিলেন হার্দিক। যে কারণে দুই ম্যাচ শেষেই বিশ্বকাপ থেকে ছিটকে যান এই অলরাউন্ডার। খেলতে পারেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। চোট থেকে সেরে উঠতে না পারায় খেলছেন না সাউথ আফ্রিকা সফরেও। আগামী জানুয়ারিতে ঘরের মাঠে হতে যাওয়া আফগানিস্তান সিরিজের আগে হার্দিক সেরে উঠবেন বলে জানিয়েছেন জয় শাহ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.