ইসরাইলি জাহাজ আটকে হুথিদের প্রশংসা করল হামাস

লোহিত সাগর দিয়ে চলাচলকারী ইসরাইলের জাহাজ আটকের বিষয়ে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন ও দেশটির সামরিক বাহিনী যে সিদ্ধান্ত নিয়েছে তার প্রশংসা করেছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস।

এক বিবৃতিতে হামাস বলেছে, আমরা মনে করি ইয়েমেনের পক্ষ থেকে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা অত্যন্ত সাহসী ও শক্ত সিদ্ধান্ত। গত ৬৪ দিনে আমাদের ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে গণহত্যা চালিয়ে গেছে যে ইহুদিবাদী ও আমেরিকান হানাদাররা তাদের বিপক্ষে ইয়েমেনের এই সিদ্ধান্ত। গাজা উপত্যকার ওপর ইসরাইল যে অবরোধ সৃষ্টি করে রেখেছে তা ভেঙে ফেলার জন্য আরব ও মুসলিম দেশগুলোর প্রতি তাদের ঐতিহাসিক দায়িত্ব পালনেরও আহ্বান জানিয়েছে হামাস। একইসাথে মার্কিন সমর্থনে দখলদার সেনারা গাজা উপত্যকায় যে গণহত্যা চালাচ্ছে তা প্রতিরোধে সহযোগিতা করার কথা বলেছে হামাস।

এর আগে ইয়েমেনের সেনা মুখপাত্র বিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেছিলেন, লোহিত সগার দিয়ে ইসরাইলে গমনকারী যেকোনো জাহাজ হবে আমাদের বৈধ টার্গেট।

গাজা উপত্যকায় ইসরাইলি অবরোধের কারণে খাদ্যদ্রব্যের মারাত্মক ঘাটতি দেখা দিয়েছে এবং সেখানকার অধিবাসীরা তীব্র কষ্টে দিন কাটাচ্ছেন। এ অবস্থায় জেনারেল সারিয়ি বলেন, যদি গাজাবাসী প্রয়োজনীয় খাবার ও ওষুধ সরবরাহ না পায় তাহলে ইসরাইলি পণ্যসামগ্রী বহনকারী জাহাজ হবে ইয়েমেনের সেনাবাহিনীর বৈধ টার্গেট; সে জাহাজ বিশ্বের যে দেশেরই হোক না কেন। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.