বিএনপির মানববন্ধনে স্লোগানে মুখরিত প্রেসক্লাব

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে গুম-খুন হওয়া দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে মানববন্ধন করছে বিএনপি। এতে সভাপতিত্ব করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

রবিবার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন শুরু করে বিএনপি। তবে সকাল থেকেই দলটির নেতাকর্মীরা এসে তোপখানা রোড এলাকায় এসে জড়ো হতে থাকেন। এসময় পুরানা পল্টন মোড় থেকে হাইকোর্ট মোড় পর্যন্ত তারা বিভিন্ন ব্যানার নিয়ে অবস্থান নেন। মানববন্ধন থেকে সারা দেশে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হচ্ছে।

বিএনপি ছাড়াও বিভিন্ন সংগঠনের সদস্যরাও মানববন্ধনের জন্য হাইকোর্ট মোড়ে অবস্থান নিয়েছেন। এদিকে বিএনপির মানববন্ধনকে কেন্দ্র করে তোপখানা এলাকার কয়েকটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জলকামান এবং এপিসিও প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আছেন। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

মানববন্ধনে উপস্থিত আছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ প্রমুখ ।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গুম, হত্যা ও বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে তাদের পরিবারের সদস্যরা মানববন্ধনে অংশ নেবে। এছাড়াও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এই কর্মসূচিতে অংশ নেবে।

বিএনপি ও শরীকদলগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, আজ সকাল ১১টায় কারওরান বাজারে জাতীয় মানবাধিকার কমিশন অফিসের সামনে গণতন্ত্র মঞ্চের মানববন্ধন, বিজয় নগর পানির ট্যাংক সামনে ১২ দলীয় জোট ও গণ অধিকার পরিষদ, পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোটের, জাতীয় প্রেস ক্লাবের সামনে এলডিপি, গণতান্ত্রিক বাম ঐক্য ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, হাইকোর্টের উল্টো দিকে গণ ফোরাম ও পিপলস পার্টির, পুরানা পল্টন দলীয় অফিস সামনে গণ অধিকার পরিষদ ( ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান), সকাল সাড়ে ১০টায় তোপখানা রোডে লেবার পার্টি, বেলা ৩টায় বিজয় নগরের বিজয় চত্বরে এবি পার্টির কর্মসূচি রয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.