গাজা প্রতিরোধের শহর এবং অটল-অবিচলতার প্রতীক: ইরানের সেনাপ্রধান

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের নির্দয় গণহত্যার বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তোলার জন্য ফিলিস্তিনিদের ভূয়সী প্রশংসা করে ইরানের সেনাবাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল আব্দুররহীম মুসাভি বলেন, গাজা হচ্ছে প্রতিরোধের শহর এবং অটল-অবিচলতার প্রতীক। আল-আকসা তুফান অভিযান এবং গাজাবাসীর প্রবল প্রতিরোধের ঘটনায় ইসরাইল ও তার পশ্চিমা দোসরদের মানবাধিকারের কথিত মুখোশ খুলে গেছে।

সোমবার ইরানের রাজধানী তেহরানে এক সামরিক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

জেনারেল মুসাভি বলেন, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে অপরাধযজ্ঞে জড়িত ইসরাইলি ও মার্কিন কর্মকর্তাদের বিচারের সম্মুখীন করা হবে এই অপরাধের ন্যূনতম শাস্তি। ৭ অক্টোবরের আল-আকসা তুফান অভিযানে ইসরাইলের শোচনীয় পরাজয় হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

ইরানের সেনাপ্রধান বলেন, ফিলিস্তিনিদের ভূমি জবরদখল করে অবৈধ রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠার পর বিগত ৭৫ বছরে এত বড় কোনো অভিযান ফিলিস্তিনিরা চালাতে পারেনি। মার্কিনীরা ইসরাইলে উপস্থিত থেকে গাজা উপত্যকার ওপর গণহত্যার দিক-নির্দেশনা দিচ্ছে। কাজেই গাজায় চালানো অপরাধযজ্ঞের জন্য আমেরিকা ও ইসরাইলি নেতাদের সমানভাবে বিচার করতে হবে। গোটা বিশ্ব নিন্দা জানানো সত্ত্বেও আমেরিকা ও ইসরাইল তাদের ইতিহাসের কালো অধ্যায়ে একের পর এক পৃষ্ঠা সংযোজন করছে। কিন্তু বাস্তবতা হচ্ছে, এ যুদ্ধ যত দীর্ঘায়িত হোক না কেন তাতে চূড়ান্ত বিজয় হবে ফিলিস্তিনিদের। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.