ঝুঁকি এড়াতে গাজায় যাচ্ছেন না ইলন মাস্ক

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের আগ্রাসনে ধ্বংসপ্রাপ্ত গাজা উপত্যকা সফরের জন্য সামাজিক মাধ্যম এক্স-এর মালিক ইলন মাস্ককে যে আমন্ত্রণ জানিয়েছিল তিনি তাতে এই মুহূর্তে সাড়া দিতে অপারগতা প্রকাশ করেছেন।

ইলন মাস্ক বলেছেন, এ মুহূর্তে গাজা সফর কিছুটা বিপজ্জনক বলে মনে হয়। তবে আমি বিশ্বাস করি সমৃদ্ধ গাজা গঠন হবে সব পক্ষের জন্য কল্যাণকর।

এর আগে মঙ্গলবার হামাসের পলিটব্যুরোর সদস্য এবং শীর্ষ পর্যায়ের নেতা ওসামা হামদান লেবাননের রাজধানী বৈরুতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানান। তিনি বলেন, ইসরাইল গাজা উপত্যকার ওপর যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তা ইলন মাস্ককে দেখাতে পারলে হামাস খুশি হবে।

হামাস নেতার এই আমন্ত্রণ প্রসঙ্গে এক্স ব্যবহারকারী এক ব্যক্তি ইলন মাস্কের কাছে জানতে চান- এই আমন্ত্রণে তিনি সাড়া দেবেন কিনা। জবাবে মাস্ক এ মুহূর্তে গাজা সফরে কিছুটা ঝুঁকির কথা উল্লেখ করেন।

এর আগে সোমবার তিনি ইসরাইল সফর করেছেন। সেখানে তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং ইসরাইলের প্রেসিডেন্ট ইজ্জাক হারজোগের সঙ্গে বৈঠক করেন।

গাজা উপত্যকায় ব্যাপকভাবে শিশু হত্যার সমালোচনা করে ইলন মাস্ক সম্প্রতি বলেছেন, ফিলিস্তিনি শিশুদের হত্যার ক্ষোভ ও কষ্ট থেকেই হামাসের জন্ম হয়েছে। গাজায় শিশু হত্যার বিরুদ্ধে তার এ বক্তব্যে ক্ষুব্ধ হন ইসরাইলের প্রধানমন্ত্রী। খবর- পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.