মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়া, বিমানের জরুরি অবতরণ

মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়ার কারণে উড়োজাহাজ গন্তব্যে পৌঁছানোর আগেই জরুরি অবতরণ করতে হয়েছে। ওই দুই যাত্রীর যন্ত্রণায় মিউনিখ থেকে ব্যাংককগামী লুফথানসার ওই ফ্লাইট গতকাল বুধবার দিল্লিতে জরুরি অবতরণ করাতে হয়।

বুধবার (২৯ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার লুফথানসার একটি বিমান ব্যাংকক যাচ্ছিল। এটি দিল্লির আকাশে উড্ডয়নকালে এক দম্পতি তুমুল ঝগড়ায় জড়িয়ে পড়েন। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খান বিমানের ক্রুরা। পরে এটি দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে তাদের একজনকে নামিয়ে দেয়া হয়।

বিমানের মধ্যে ঝগড়ায় জড়িয়ে পড়া ওই স্বামী-স্ত্রী জার্মান ও থাইল্যান্ডের নাগরিক। ঝগড়ার একপর্যায়ে স্ত্রী পাইলটের সাহায্য চান। পরে তারা পরিস্থিতি শান্ত করতে না পেরে বিমানটি জরুরি অবতরণে বাধ্য হন। তাদের নামিয়ে দিয়ে পরে গন্তব্যে রওনা দেয় বিমানটি।

ভারতের বেসামরিক বিমান চলাচল বিভাগের মহাপরিচালকের একটি সূত্র জানিয়েছে, বিমানটি প্রথমে পাকিস্তানে অবতরণের জন্য অনুমতি চেয়েছিল। পরে সেখানে অনুমতি না পেয়ে ভারতের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর সেখানে স্বামীকে বিমানবন্দরের নিরাপত্তা বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

প্রতিবেদনে বলা হয়, বিমান থেকে নামিয়ে দেয়ার পর ওই ব্যক্তি কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়েছেন। বিষয়টি জার্মান দূতাবাসকে অবহিত করা হয়েছে। তাকে জার্মানে ফেরত পাঠানো হবে নাকি ভারতের নিরাপত্তা বিভাগের কাছে হস্তান্তর করা হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.