বিশ্বকাপে সাকিবদের ব্যর্থতার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি

বিশ্বকাপে বাংলাদেশ দলের জঘন্য পারফরম্যান্সের কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই কমিটিতে আছেন বিসিবির তিন পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম এবং আকরাম খান। এই কমিটির প্রধান হিসেবে আছেন এনায়েত হোসেন সিরাজ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে খোদ বিসিবি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই কমিটির মূল লক্ষ্য হচ্ছে বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্সের কারণ খুঁজে বের করা এবং তা সংশ্লিষ্ট মহলে জানিয়ে দেয়া।

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে দশ দলের মধ্যে আটে ছিল বাংলাদেশ। বিশ্বকাপের গ্রুপ পর্বে ৯ ম্যাচ খেলে বাংলাদেশ দল জয় পেয়েছে মাত্র দুটি ম্যাচে। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারায় সাকিব আল হাসানের দল । তারপর একটানা ছয় ম্যাচ হেরেছে তারা। শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে আরও একটি ম্যাচে জয় পায় টাইগাররা। শেষ ম্যাচে আবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হারে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কার বিপক্ষে জয় পাওয়ায় ২০২৫ সালে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। আর এই ম্যাচ হারার কারণে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারছে না শ্রীলঙ্কা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.