জম্মু-কাশ্মীরে ভয়াবহ সংঘর্ষে ২ সেনা ক্যাপ্টেনসহ নিহত ৪

জম্মু-কাশ্মীরে অজ্ঞাত গেরিলাদের সঙ্গে ভয়াবহ সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর দুই ক্যাপ্টেনসহ চার জওয়ান নিহত হয়েছেন। কয়েকজন গেরিলা লুকিয়ে আছে গোপন সূত্রে এমন খবর পেয়ে রাজৌরির ধর্মশালের বাজিমল জঙ্গলে ভারতীয় সেনারা অভিযান চালিয়েছিল। ঘন জঙ্গলে তল্লাশি চলাকালীন বুধবার শুরু হয় সংঘর্ষ। উভয়পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি বিনিময় চলাকালে দুই ক্যাপ্টেনসহ ৪ জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- ৯ প্যারা স্পেশাল ফোর্সের ক্যাপ্টেন শুভম গুপ্ত, ৬৩ রাষ্ট্রীয় রাইফেলসের ক্যাপ্টেন এমভি প্রাঞ্জল। নিহত অপর দুই সেনার নাম এখনও প্রকাশ করা হয়নি।

ভারতের ১৬ কোর কমান্ডার এবং রাষ্ট্রীয় রাইফেলসের রোমিও ফোর্স কমান্ডার সূত্রে বলা হয়েছে, পাল্টা গুলিতে এক গেরিলা নিহত হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশ বলছে, নিরাপত্তা বাহিনীর বেড়াজালে কমপক্ষে দুই জঙ্গি আটকা পড়েছে।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর এক সংঘর্ষে নিহত হয়েছিলেন দেশটির সেনাবাহিনীর এক কর্নেল, এক মেজর ও জম্মু-কাশ্মীর পুলিশের একজন ডিএসপি। সে সময়ে অজ্ঞাত গেরিলাদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছিলেন- কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস ধোনক এবং জম্মু-কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন ভাট। চলতি বছরে জম্মুর তিনটি জেলায় ১৩ জন নিরাপত্তা কর্মী এবং ২৫ গেরিলাসহ পঁয়তাল্লিশ জন নিহত হয়েছে।

গত ১৭ নভেম্বর রাজৌরি এবং কুলগামে দুটি পৃথক সংঘর্ষে ছয় গেরিলা নিহত হয়েছিল। কুলগামে প্রথম সংঘর্ষ শুরু হয় ১৬ ও ১৭ নভেম্বর পর্যন্ত তা চলেছিল। এতে পাঁচ গেরিলা নিহত হয়। দ্বিতীয় সংঘর্ষটি হয়েছিল রাজৌরিতে, যেখানে এক গেরিলার মৃত্যু হয়। খবর- পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.