ফাইনাল হারের কষ্ট ভুলতে সময় লাগবে: সূর্যকুমার

বিশ্বকাপ ফাইনালে হারের কয়েকদিন পরই পুনরায় মাঠে নামছে ভারত। পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এই সিরিজে দলের নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। সিরিজ শুরুর আগের দিন বিশ্বকাপ ফাইনালে হারের অনুভূতি জানান তিনি। বিশ্বকাপ ফাইনালে তেমন কিছু করতে পারেননি সূর্যকুমার। ২৮ বলে ১৮ রান করে খুব গুরুত্বপূর্ণ সময়ে ফিরে যান তিনি। শেষদিকে তিনি রান তুলতে ব্যর্থ হওয়ায় স্কোরবোর্ডে আর বড় রান তোলা হয়নি ভারতের। ম্যাচটিতে সেখানেই অনেকখানি হেরে যায় ভারত।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সূর্যকুমারের ধীরগতির ইনিংসের সমালোচনা হয়েছে অনেক। পরিস্থিতির দাবি মেটাতে ব্যর্থ হয়েছেন তিনি, এমনটাও বলছেন সাবেক ক্রিকেটারদের কেউ কেউ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল হারায় সূর্যকুমারের কষ্টটা একটু বেশিই।

তিনি বলেন, ‘ফাইনাল হারের কষ্ট ভুলতে (ক্ষত শুকাতে) সময় লাগবে। আমরা পরের দিন সকালে উঠেই সব ভুলে যেতে পারব না। এটা লম্বা একটা টুর্নামেন্ট ছিল। বিশ্বকাপ জিতলে দারুণ হতো, তবে আমাদের সব ভুলে সামনে এগিয়ে যেতে হবে। এটা একটা নতুন সিরিজ, নতুন ক্রিকেটাররা আছে, নতুন শক্তি আছে দলে। তারা এই সিরিজ খেলতে উন্মুখ হয়ে আছে। খুবই কঠিন সময়। সহজে এই হারের ধাক্কা কাটাতে পারব না। তবু জানি নতুন সিরিজ শুরু করতে হবে, সামনে এগুতে হবে। কিন্তু বারবার ফাইনালটা মাথায় হানা দিচ্ছে। ফাইনাল হার যেন ছিল আতঙ্কের মতো। কিছুতেই ধাক্কাটা কাটাতে পারছি না।’

বিশ্বকাপ ফাইনাল খেলা ক্রিকেটারদের মধ্যে কেবল সূর্যকুমারই আছেন টি-টোয়েন্টি সিরিজের দলে। সূর্যকুমার ছাড়া বিশ্বকাপ স্কোয়াডে থাকা ইশান কিশান এবং প্রসিধ কৃষ্ণাও এই সিরিজে দলে আছেন। বাকিদের প্রত্যেকেই আছেন বিশ্রামে। শেষ দুটি ম্যাচের আগে এই সিরিজে যোগ দেবেন শ্রেয়াস আইয়ার।

সূর্যকুমার আরও বলেন, ‘আমরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে গেছি। কয়েকজনের টি-টোয়েন্টি সিরিজ আছে, আবার কয়েকজন বাড়ি ফেরার জন্য বিমানে আছে। এটা খুবই উদ্ভট একটা সূচি। বিষয়টা দেখুন, বিশ্বকাপ জিতলেন এবং কয়েক দিন পরই আপনাকে খেলতে হচ্ছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.