অ্যান্ডারসনের বিশ্বকাপ সেরা একাদশে মাহমুদউল্লাহ

বিশ্বকাপ শেষে সাবেক ও বর্তমান অনেক ক্রিকেটারই নিজের পছন্দের একাদশ ঘোষণা করেছে। প্রতিবারের মতো সেরা ক্রিকেটারদের নিয়ে এমন একাদশ ঘোষণা করেছে আইসিসিও। তবে কোনও একাদশেই জায়গা হয়নি বাংলাদেশের কোনও ক্রিকেটারের।

আইসিসির একাদশের অধিনায়কত্ব ছিল রোহিত শর্মার কাঁধে। সেই একাদশে রোহিতসহ ভারতের ক্রিকেটার ছিলেন ছয়জন। অস্ট্রেলিয়ার ক্রিকেটার ছিলেন কেবল দুজন। তবে ইংলিশ পেসার অ্যান্ডারসন স্কোয়াড তৈরি করেছেন ভিন্ন উপায়ে।

তবে জেমস অ্যান্ডারসনের ক্ষেত্রে দেখা গেল ব্যতিক্রম। বিশ্বকাপে খেলা দশ দলের দশ ক্রিকেটারকে একাদশে রেখেছেন তিনি। কেবল ফাইনালে ওঠা ভারত থেকেই দুজনকে রেখেছেন নিজের একাদশে। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ও ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হওয়া বিরাট কোহলির পাশাপাশি সবচেয়ে বেশি উইকেট নেয়া মোহাম্মদ শামিকেও দলে নিয়েছেন তিনি।

এদিকে বাংলাদেশ থেকে মাহমুদউল্লাহকেই বেছে নিয়েছেন এই পেসার। চলতি বিশ্বকাপে ব্যাট হাতে অসাধারণ ফর্মে ছিলেন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশ দল ব্যর্থ হলেও নিজের পারফরম্যান্সে আলোচনায় ছিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। সাত ইনিংসে প্রায় ৫৫ গড়ে তার ব্যাট থেকে আসে ৩২৮ রান। এবারের আসরে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরিটিও করেন তিনি।

অ্যান্ডারসনের বিশ্বকাপ সেরা একাদশ: ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শহীদি (আফগানিস্তান), মাহমুদ উল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশাঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কোয়েটজে (সাউথ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ শামি (ভারত)।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.