দেশে ফিরে বিসিবিতে হাথুরুসিংহে

বিশ্বকাপের ব্যর্থতা শেষে গত ১২ নভেম্বর দেশে ফেরে বাংলাদেশ দল। তবে কোচিং স্টাফদের বড় অংশ ভারত থেকে থেকেই যার যার দেশে ফিরে গেলেও ব্যতিক্রম ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। দলের সঙ্গে এই লঙ্কান বাংলাদেশে এসে আবারও অস্ট্রেলিয়ায় ফিরে যান তিনি। এবার আবারও বাংলাদেশে এলেন হাথুরুসিংহে।

গত রাতে দেশে ফিরে আজই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে গেছেন তিনি। বাংলাদেশে পা রেখে প্রায় ৪দিনের মত অবস্থান করেন হাথুরুসিংহে। মাঝে বিসিবির নির্বাচকদের সঙ্গে একদফা বৈঠকও করেন তিনি। এমনও গুঞ্জন ছিল, জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ড দেখতে যাবেন এই লঙ্কান।

চট্টগ্রামে এনসিএলের প্রথম দিনের ম্যাচ দেখে কক্সবাজারও ম্যাচ দেখতে যাবেন হাথুরুসিংহে, এমনটাই গুঞ্জন ছিল। যদিও সব গুঞ্জন উড়িয়ে ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিমান ধরেন এই লঙ্কান। পূর্বের কথা অনুযায়ী ২১ নভেম্বর বাংলাদেশে ফেরার কথা তার।

বিশ্বকাপ শেষে আরেকটি সিরিজ কড়া নাড়ছে বাংলাদেশ দলের সামনে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু হবে ২৮ নভেম্বর। এই সিরিজের আগে আবারও বোর্ডের সঙ্গে সভায় বসার কথা রয়েছে হাথুরুসিংহের। বিশ্বকাপ ব্যর্থতার কারণ সম্পর্ক সেই সভাটি হবে বলে জানা গেছে।

বিশ্বকাপে দলের ব্যর্থতায় বিসিবির সঙ্গে বিচ্ছেদ হয়েছে কোচিং স্টাফের অনেকের। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বিদায় নিয়েছেন। বাংলাদেশের চাকরি শেষ করে নিজ দেশ ভারতেই থেকে গিয়েছেন পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর।

বিশ্বকাপের জন্য নিয়োগ পাওয়া শ্রীধরন শ্রীরামের সঙ্গে নতুন করে চুক্তি করা হবে কিনা জানা যায়নি। তা ছাড়া চলতি মাসেই শেষ হচ্ছে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের চুক্তিও। তার জায়গায় নিউজিল্যান্ড সিরিজে কাজ করবেন সোহেল ইসলাম। হেরাথ অবশ্য আরও কয়েকদিন কাজ করে দেশে ফিরে যাবেন।

নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ শুরু হবে ২৮ নভেম্বর থেকে। প্রথম টেস্ট হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। ৬ থেকে ১০ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। দ্বিপক্ষীয় এ সিরিজে জাতীয় দলের সঙ্গে কাজ করবেন এইচপির দু’জন কোচ ডেভিড হেম ও পেস বোলিং কোচ করি কলিমোর।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.