নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

বিশ্বকাপে পাওয়া চোটে নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গিয়েছেন সাকিব আল হাসান। সঙ্গে মাসখানেকের ছুটিতে গিয়েছেন সহ-অধিনায়ক লিটন দাস। এমন অবস্থায় আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত।

এবারই প্রথম টেস্ট দলকে নেতৃত্ব দেবেন শান্ত। এর আগে বিশ্বকাপ চলাকালীন দুই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তা ছাড়া বয়সভিত্তিক দলকেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে বাঁহাতি এই ব্যাটারের।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শান্তকে নেতৃত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। জালাল ইউনুস বলেন, ‘লিটন ছুটি চেয়েছিল, আমরা এক মাসের দিয়েছি। সাকিব চোটের কারণে নেই, এই অবস্থায় আসন্ন সিরিজে শান্ত অধিনায়ক হিসেবে থাকবে।’

এর আগে বিশ্বকাপ চলাকালীন শান্ত জানিয়েছিলেন, নেতৃত্ব নিতে আগ্রহী তিনি। তার কাছে জানতে চাওয়া হয় পূর্ণ মেয়াদে দায়িত্ব পেলে অধিনায়কত্ব করবেন কিনা। জবাবে শান্ত বলেন, বেশ কিছুদিন ধরেই তো করছি (অধিনায়কত্ব)। আমার কাছে ব্যক্তিগতভাবে মনে হচ্ছে আমি প্রস্তুত। যদি সুযোগ আসে তাহলে এটা ভালোভাবে করার জন্যই প্রস্তুত। অধিনায়কত্বের ব্যাপার যেটা বললেন দুই ম্যাচেই জিততে পারিনি। কিন্তু অনেক কিছু শেখার ছিল, দুই বড় দলের বিরুদ্ধে চাপ ছিল। আমার মনে হয় অনেক কিছু শিখতে পেরেছি এবং এটা ভবিষ্যতে কাজে দেবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.