শনিবার ঢাকায় আসছে কমনওয়েলথের প্রাক-নির্বাচন পর্যালোচনা দল

কমনওয়েলথের প্রাক-নির্বাচন পর্যালোচনা দল আগামী শনিবার ঢাকায় আসছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ও জনকূটনীতি বিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) নিয়মিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, দলটি শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঢাকায় অবস্থান করবে। এছাড়া নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি দল আসবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, ইইউ বিশেষজ্ঞ দলটি কিছুদিনের মধ্যেই আসবে। আর কমনওয়েলথ-এর প্রাক-নির্বাচন পর্যালোচনা দল শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঢাকায় অবস্থান করবে।

সেহেলী বলেন, আগামী ৭ জানুয়ারি হতে যাওয়া এ ভোট পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশনে আরও কয়েকটি পর্যবেক্ষক দল নিজেদের আগ্রহের কথা জানিয়েছে।

এক প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, জাতীয় নির্বাচনে সহযোগিতা প্রদানের জন্য কোনো দেশ বা সংস্থাকে অনুরোধ জানানো হয়নি।

ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যকার পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী পর্যায়ের ‘টু প্লাস টু’ সংলাপে বাংলাদেশের নির্বাচন সম্পর্কে আলোচনা হয়েছে বলে ভারতের পররাষ্ট্রসচিব জানিয়েছেন। এটি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বলে মনে করেন কি না—এমন প্রশ্নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সংলাপে আলোচনার বিষয়বস্তু হিসেবে কী আসবে না আসবে, তা দেশ দুটি নিজস্ব ব্যাপার।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.