বিএনপি ও সমমনাদের চতুর্থ দফার অবরোধ চলছে

সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারে অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি-জামায়াতসহ কয়েকটি সমমনা দলের ডাকা চতুর্থ দফার অবরোধ শুরু হয়েছে আজ। এর আগে শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৬টায় শেষ হয় তাদের তৃতীয় দফার অবরোধ।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল শনিবার বিকেলে এক ভার্চ্যুয়াল বক্তব্যে চতুর্থ দফায় অবরোধের ডাক দেন।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করে। তবে, একপর্যায়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষে সেই মহাসমাবেশ পণ্ড হয় এবং পরদিন ২৯ অক্টোবর হরতালের ডাক দেয় দলটি।

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর সারা দেশে টানা তিন দিন অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। পৃথক ঘোষণা দিয়ে একই কর্মসূচি পালন করে জামায়াতে ইসলামী। এ ছাড়া বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা কয়েকটি দলও এ কর্মসূচিতে অংশ নেয়। সেই অবরোধ শেষ হওয়ার আগেই দ্বিতীয় দফায় ৫ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টার অবরোধ পালন করে বিএনপি ও সমমনা দলগুলো। এরপর গতকাল শুক্রবার সকাল ৬টায় শেষ হয় তাদের তৃতীয় দফার অবরোধ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.