পর্যটন শিল্পে নতুন এওয়ার্ড প্রোগ্রাম চালু করলো বাংলাদেশ মনিটর

দেশের ভ্রমণ, পর্যটন, এবং আতিথেয়তা খাতে নতুন একটি এওয়ার্ড প্রোগ্রাম চালু করেছে শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। “বাংলাদেশ ট্রাভেল, ট্যুরিজম এন্ড হসপিটালিটি এওয়ার্ডস (BTTHA)” শীর্ষক প্রোগ্রামটির মূল লক্ষ্য হলো দ্রুত বর্ধনশীল এসকল খাতে যেসকল ব্যাক্তি বা প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ অবদান রাখছেন, তাদেরকে স্বীকৃতি প্রদান করা।

আজ (১১ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (BICC) আয়োজিত এক অনুষ্ঠানে এই নতুন এওয়ার্ড প্রোগ্রামটির আনুষ্ঠানিকভাবে চালু করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহির মোহাম্মদ জাবের এবং বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে কাজী ওয়াহিদুল আলম বলেন, “পর্যটন শিল্পের সঙ্গে জড়িতদের পক্ষ থেকে এ জাতীয় একটি এওয়ার্ড প্রোগ্রাম চালুর দাবী দীর্ঘ দিনের। আমরা অত্যন্ত আনন্দিত যে অবশেষে আজকে আমরা সফলভাবে BTTHA চালু করতে যাচ্ছি। দেশের এই গুরুত্বপূর্ণ শিল্পের উন্নয়নে যেসকল ব্যাক্তি ও প্রতিষ্ঠান মূল্যবান অবদান রেখে চলেছেন, তাদের স্বীকৃতি প্রদান করাই আমাদের উদ্দেশ্য। সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের মতে এই শিল্পটি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালনের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে সক্ষম”।

চারটি বৃহৎ সেগমেন্ট- পর্যটন, ভ্রমণ, আতিথেয়তা এবং রেস্টুরেন্টের অধীনে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। প্রতিটি ক্যাটাগরিতে সেবার বিভিন্ন খাত অন্তর্ভূক্ত করা হয়েছে। সংশ্লিষ্ট খাতগুলোর সঙ্গে যুক্ত বিভিন্ন বিশেষজ্ঞ, সুশীল সমাজ, মিডিয়া এবং অন্যান্যদের সমন্বয়ে গঠিত একটি বিচারক প্যানেল পুরস্কার প্রাপ্তদের নির্বাচন করবেন। নির্বাচনের ক্ষেত্রে অনলাইনে প্রদত্ত জনগনের মতামত, পাব্লিক পারসেপশন, বিচারক প্যানেলের নিজস্ব মতামতসহ অন্যান্য বিষয় বিবেচনা করা হবে। প্রতিষ্ঠানের ক্ষেত্রে সিএসআর কর্মকান্ড বিশেষভাবে বিবেচনা করা হবে।

আগ্রহী ব্যাক্তি বা প্রতিষ্ঠান নমিনেশনের জন্য এক বা একাধীক ক্যাটাগরিতে এন্ট্রি জমা দিতে পারবেন। প্রতিটি ক্যাটাগরির ক্ষেত্রে আলাদা এন্ট্রি জমা দিতে হবে। এন্ট্রি জমা দেয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। প্রাথমিক বিবেচনায় নির্বাচিত ব্যাক্তিবর্গ ও প্রতিষ্ঠানগুলোর জন্য পাব্লিক ভোটিং’র আয়োজন করা হবে। আগামী ১৫ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২৪ সময়কালে পছন্দের ব্যাক্তি ও প্রতিষ্ঠানের জন্য আগ্রহীরা ভোট দিতে পারবেন।

আগামী বছরের মে মাসের যেকোন এক সময় ঢাকায় আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করা হবে। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন- www.bttha.com 

 

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.