টসে হেরেছে বাংলাদেশ, একাদশে ৩ পরিবর্তন

চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট কাটতে অস্ট্রেলিয়াকে হারাতে হবে বাংলাদেশের। অথবা অজিদের বিপক্ষে হারের ব্যবধান কম রাখতে হবে। তাহলেই কেবল রান রেটের ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ তৈরি হবে টাইগারদের। এমন পরিসংখ্যান মাথায় রেখেই অজিদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

আঙুলের চোটের কারণে এই ম্যাচে খেলা হচ্ছে না বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের। তার পরিবর্তে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। এরই মধ্যে বিশ্বকাপে আটটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। জয় মাত্র দুটিতে।

অন্যদিকে সেমি ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে জিতে পয়েন্ট টেবিলে শীর্ষ দুইয়ে থাকার বড় সুযোগ রয়েছে অজিদের। তাই কার্যত আনুষ্ঠানিকতা হলেও এই ম্যাচেরও গুরুত্ব আছে অস্ট্রেলিয়ার কাছে। এই ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। সাকিবের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ। তানজিম সাকিবের বদলি মুস্তাফিজুর রহমান। একাদশে ফিরেছেন শেখ মেহেদীও।

বাংলাদেশ একাদশ- লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.