সুপার ওভারের শেষ বলে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

সুপার ওভারে পাকিস্তানকে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরেছে বাংলাদেশ। এর আগে এই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে ৪৯.৫ ওভারে অল আউট হয়ে যায় পাকিস্তান। ফলে ম্যাচটি গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে নিজের প্রথম বলেই পাকিস্তানি ব্যাটার ইরাম জাভেদ বোল্ড হন। দ্বিতীয় বলে অবশ্য সিঙ্গেল নেন বিসমাহ মারুফ। নাহিদার লেগ স্টাম্পের বল সুইপ করে চার হাঁকান আলিয়া রিয়াজ। চতুর্থ বলে দুই রান নিলেও পঞ্চম বলে রান আউট হয়ে পাকিস্তানের রান থামে ৭ রানে।

ফলে সুপার ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮ রানের। প্রথম বলেই নাশরা সিন্ধুর টসড আপ ডেলিভারিতে ডিপ অঞ্চল দিয়ে চার মারেন বাংলাদেশি ব্যাটার সোবহানা মুস্তারি। পরের বল ডট দিলেও তৃতীয় ও চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে বাংলাদেশকে জয়ের পথেই রাখেন সোবহানা ও স্বর্ণা আক্তার। পঞ্চম বলে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হয়ে ফেরেন সোবহানা। শেষ বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন বাংলাদেশ অধিনায়ক নিগার। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ১০৪ বলে ৫৪ ও ফারজানা হকের ৪০ রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ।

বাংলাদেশের নিচের সারির ৬ ব্যাটারই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। এ কারণেই ১৭০ এর আগে থামতে হয় বাংলাদেশকে। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সাদিয়া ইকবাল, নাশরা সিন্ধু ও নিদা দার। একটি করে উইকেট পান ডায়না বেগ ও উম্মে হানি।

বাংলাদেশের দেয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিল পাকিস্তান। তারা ওপেনিং জুটিতে ৪১ রান তুলেছিল। সিদরা আমিন আউট হয়ে যান ২২ রান করে। এরপর বিসমাহ মারুফ কোনো রান না করেই আউট হন। মূলত এরপরই চাপে পড়ে পাকিস্তান। তারা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রানের ইনিংস খেলেছেন ওপেনার সাদাফ শামাস। ২৭ রান করে অধিনায়ক নিদা দার। তবে শেষের দিকের ব্যাটারদের ব্যর্থতায় কোনো মতে টাই করে তারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রাবেয়া খান। একটি করে উইকেট পেয়েছেন মারুফা আক্তার, নাহিদা, নিশিতা আক্তার ও ফাহিমা খাতুন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.