অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছেন না সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ চলাকালীন ব্যাটিংয়ের সময় বাম হাতের আঙুলে ব্যথা পান সাকিব। তাই দিল্লি থেকে সরাসরি ঢাকায় ফিরছেন এই অলরাউন্ডার। বাংলাদেশ দল দিল্লি থেকে পুনে রওয়া হয়েছে, সাকিব সেখানে না গিয়ে আজই দেশে ফিরে আসছেন।

জানা গেছে, গতকালের ম্যাচের পরই এক্স-রে করানো হয় সাকিবের আঙুলে। রিপোর্টে দেখা যায়, বাম হাতের তর্জনীতে ফাটল ধরেছে তার। সেক্ষেত্রে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে সাকিবের। আর এমনটা হলে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৮ নভেম্বর শুরু হওয়া টেস্টে খেলা হবে না তার। দেশে ফিরেই পুনর্বাসন শুরু করবেন সাকিব। তাই বাংলাদেশ দলের অধিনায়ক ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচটিতে খেলছেন না।

এদিকে সাকিবের ইনজুরিতে পড়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের প্রথমেই সাকিব তার বাম হাতের তর্জনীতে ব্যথা পান। কিন্তু ব্যথা নাশক ওষুধ খেয়ে এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে সে ব্যাটিং চালিয়ে যায়। দিল্লিতে ম্যাচ শেষ করেই সে এক্স’রে করায়। এর মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি যে তার পিপ জয়েন্টে একটি ফাটল সৃষ্টি হয়েছে সেরে উঠতে সময় লাগবে তিন থেকে চারসপ্তাহ। বাংলাদেশে গিয়ে সে পুনর্বাসন শুরু করবে।’

শ্রীলঙ্কার বিপক্ষে দল জেতানোর পথে ৬৫ বলে ৮২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন সাকিব। তিন উইকেটে ম্যাচটি জিতে বাংলাদেশ। এর আগে বল হাতে ৫৭ রান খরচায় দুই উইকেটও নেন সাকিব।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.