নয়দিনে বিএনপির ১৫৫৪ নেতাকর্মী গ্রেফতার

গত ২৮ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত এই নয়দিনে সহিংসতার ঘটনায় বিএনপির ১ হাজার ৫৫৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া গত নয়দিনে রাজধানীতে মোট মামলা হয়েছে ১০২টি।

সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনসের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি।

তিনি জানান, রাজধানীতে গত ২৮ অক্টোবর একদিনে গ্রেফতার হয়েছিল ৬৯৬ জন, ২৯ অক্টোবর ২৫৬ জন, ৩০ অক্টোবর ১৪১ জন, ১ নভেম্বর ৯৬ জন, ২ নভেম্বর ৬০ জন, ৩ নভেম্বর ৫৮ জন, ৪ নভেম্বর ৩৭ জন এবং সর্বশেষ গতকাল ৫ নভেম্বর ৫২ জনকে গ্রেফতার করেছে ডিএমপি। মোট নয়দিনে গ্রেফতারের সংখ্যা ১৫৫৪ জন।

রমনা বিভাগে মামলা হয়েছে ১১টি, লালবাগে ৫টি, মতিঝিলে ৩৩টি, ওয়ারীতে ১৫টি, তেজগাঁওয়ে ৫টি, মিরপুরে ১৮টি, গুলশানে ১১টি এবং উত্তরা বিভাগে মামলা হয়েছে ৪টি।

এদিকে বিএনপি-জামায়াতের টানা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন সোমবার (৬ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে বিভিন্ন যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এছাড়া বিএনপি আবারো তৃতীয় দফায় ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দিয়েছে। চলতি অবরোধ মঙ্গলবার ভোর ৬ টায় শেষ হবে। একদিন বাদ দিয়ে বুধ ও বৃহস্পতিবার আবারো এই কর্মসূচির ডাক দিয়েছে দলটি।

অর্থসূচক/এমএস

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.