হামাস প্রধানের সঙ্গে ইরানের সর্বোচ্চ নেতার বৈঠক

গাজা যুদ্ধ শুরু হওয়ার পর ইরান সফর করে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। হামাসের পলিটব্যুরো সদস্য এবং লেবাননে হামাসের প্রতিনিধি ওসামা হামদান এ খবর জানিয়েছেন।

হামদানের বরাত দিয়ে লেবানন-ভিত্তিক আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, হানিয়া দু’দিন আগে ইরান সফর করে আয়াতুল্লাহ খামেনেয়ীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তবে ওই সাক্ষাতে দুই নেতার মধ্যে কী আলোচনা হয়েছে তা প্রকাশ করা হয়নি।

কাতারের রাজধানী দোহায় হামাসের রাজনৈতিক দপ্তর অবস্থিত। ইসমাইল হানিয়া ২০১৯ সাল থেকে হামাসের দোহা দপ্তরে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে গাজা উপত্যকায় বর্তমানে ইসরাইল-বিরোধী যুদ্ধে হামাসের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের অপর নেতা ইয়াহিয়া সিনওয়ার।

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা হানিয়া এমন সময় ইরান সফর করলেন যখন গত ৭ অক্টোবর ইসরাইলের অভ্যন্তরে এই সংগঠনের অভূতপূর্ব অভিযানে ১ হাজার ৪০০ অবৈধ বসতি স্থাপনকারী ও ইসরাইলি সেনা নিহত হয়েছে। অবশ্য ওই অভিযানের পরদিন থেকে গাজা উপত্যকার বেসামরিক নাগরিকদের ওপর ইসরাইলের পাশবিক ও নির্বিচার বিমান হামলা চলছে এবং এতে এখন পর্যন্ত প্রায় ১০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের বেশিরভাগ শিশু ও নারী। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.