‌ইরাক-সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

আবারও গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধের দাবিতে ইরাক ও সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। গাজায় মার্কিন মদদে দখলদার ইসরাইল যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তার জবাবে এসব হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইরাকের প্রতিরোধ সংগ্রামীরা।

আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, ইরাকের ইরবিল শহরে এবং সিরিয়ার আশ-শাদাদি শহরে অবস্থিত মার্কিন ঘাঁটিতে আলাদা ড্রোনের সাহায্যে আঘাত হানা হয়েছে। সিরিয়ায় অবস্থিত মার্কিন ঘাঁটিতে হামলার জন্য আত্মঘাতী ড্রোন ব্যবহার করা হয়েছে। ইরাকের ইরবিলে আমেরিকার আল-হারির বিমান ঘাঁটি অবস্থিত। সেখানে ড্রোনের সাহায্যে আঘাত করা হয়েছে।

এর আগে ইরাকের প্রতিরোধ সংগঠন জানিয়েছে, তারা ডেড সি (মৃত সাগর) উপকূলে ইসরাইলের একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালিয়েছে। এর ফলে ইসরাইলের ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেছে। আগামীতে ইসরাইলি অবস্থানে আরও হামলা চালানো হবে বলে তারা জানিয়েছে।

গাজায় ইসরাইলি পাশবিকতার প্রতিবাদে গত কয়েক দিন ধরেই মার্কিন ঘাঁটিগুলোতে ড্রোন ও রকেট হামলা চালাচ্ছে ইরাকের প্রতিরোধ সংগ্রামীরা। তারা ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে অংশ নেওয়ার জন্য প্রস্তুতিও ঘোষণা করেছে। পার্সটুডে

অথসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.