ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে ২৬ লাখ টাকা চুরি: গ্রেফতার ১

সিলেট নগরীর সুবিদবাজারের ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) দুপুরে আলবাব হোসেন নামে এক এটিএম কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় টাকা সরবরাহের কোম্পানি সিকিউরেক্স প্রাইভেট লিমিটেড সিলেটের ইনচার্জ সন্দীপন দাস বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় সিকিউরেক্স কোম্পানির দুই এটিএম অফিসারকে আসামি করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, টাকা চুরির ঘটনায় এটিএম অফিসার আলবাব হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি বুথে চুরির ঘটনায় মামলার এজাহারভুক্ত আসামি। এ ছাড়া বুথের সিসিটিভি ফুটেজ দেখে এ ঘটনায় অন্যদের গ্রেফতারের অভিযান চলছে। গ্রেফতারকৃত আলবাবকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ জানায়, গত ২৭ অক্টোবর বুথে টাকা আপলোড করা হয়। কিন্তু ৩০ তারিখ বুথে ২৬ লাখ ৩২ হাজার টাকা গরমিল দেখা যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় ২৮ অক্টোবর রাত ১১টা ৫৫ থেকে ১২টা ১৫ মিনিটের মধ্যে মাথায় কালো ক্যাপ, মুখে মাস্ক পরে ২-৩ জন ব্যক্তি ব্যাংকের বুথের ভল্ট খুলে টাকা চুরি করে নিয়ে যায়।

সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মঈন উদ্দিন সিপন জানান, শুক্রবার (৩ নভেম্বর) সকালে থানায় মামলা দায়ের করেছেন সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের ইনচার্জ সন্দীপন দাস। এ ঘটনায় আলবাব হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, চুরির সঙ্গে অজ্ঞাত ২-৩ জনসহ কোম্পানির এটিএম অফিসার আলবাব হোসেন ও আমিনুল হক জড়িত আছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

অর্থসূচক/এমএস

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.