এমন বেশিদিন যাবে না, আমরা ঘুরে দাঁড়াব: মিরাজ

বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে হলেও টানা ৬ ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে সাকিব আল হাসানের দল। টুর্নামেন্টে এখনও ২ ম্যাচ হাতে থাকলেও প্রথম দল হিসেবে বাদ পড়ে গিয়েছে লাল-সবুজের দলটি। শুধু তাই নয়, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্নও কঠিন এখন তাদের।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পয়েন্ট টেবিলের শীর্ষ ৮ এ থাকতে হত বাংলাদেশকে। কিন্তু এই মুহূর্তে তলানিতে অবস্থান তাদের। হাতে দুই ম্যাচ থাকলেও সমীকরণ বেশ কঠিন, সঙ্গে বাকি দলগুলোর ফলাফলের উপরেও অনেক কিছু নির্ভর করছে।

এমন অবস্থায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পারা প্রসঙ্গে মেহেদি হাসান মিরাজ সংবাদ সম্মেলনে বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি যদি না খেলতে পারি তাহলে আমাদের সবার জন্যই খারাপ লাগবে। আমাদের বলেন বা আপনাদের! কারণ আপনারাও তো আমাদের মত কভার করতে পারবেন না…’।

১৯৯৯ সালের বিশ্বকাপে দুটি ম্যাচ জিতেছিল বাংলাদেশ। ২০০৩ সালে কোন ম্যাচ জিতেনি। ২০০৭ থেকে ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিত সব বিশ্বকাপেই কোনো না কোনো ভাবে নামের প্রতি সুবিচার করেছিল দলটি। ২০১৫ বিশ্বকাপে তো কোয়ার্টারফাইনালও খেলে বাংলাদেশ। ২০২৩ বিশ্বকাপে এসে যেন বদলে গিয়েছে হিসেবের সব খাতা।

মিরাজ অবশ্য এ জন্য পারফরম্যান্সের সঙ্গে ভাগ্যকেও দুষছেন। তিনি বলেন, ‘দিন শেষে আমাদের ভাগ্যটাও কাজ করছে না… আমরা চেষ্টা করছি, কেউ তো খারাপ খেলার চেষ্টা করছে না… দিন শেষে সবাই চেষ্টা করছে, ভাগ্য সহায় হচ্ছে না। ব্যাটাররা শট খেললেই হাতে চলে যাচ্ছে, এরকম তো কখনওই হয়নি। শেষ ৩ বছরে ওয়ানডে আমরা খেলেছি, আমার মনে হয় ভাগ্য কম কাজ করছে। আমার বিশ্বাস আমরা ঘুরে দাঁড়াব। এরকম কখনই হয়নি, আমাদের ভাগ্য সহায় হচ্ছে না। আমরা অনুশীলন করছি, পরিকল্পনা করছি। ভাগ্য থাকা লাগবে, তা না হলে সম্ভব না। আল্লাহ’র রহমত থাকা লাগবে। এমন বেশিদিন যাবে না, আমরা ঘুরে দাঁড়াব।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.