আইসিএবি অ্যাওয়ার্ড পেলো ৩০ প্রতিষ্ঠান

উপস্থাপিত সেরা বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং কর্পোরেট সুশাসনে – ১৫টি খাতে আইসিএবি অ্যাওয়ার্ড পেয়েছে ৩০ প্রতিষ্ঠান ।

সোমবার (৩০ অক্টোবর) রাজধানীর হোটেল সোনাগাঁও-এ দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) উদ্যোগে আয়োজিত ‘২৩তম আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিএবির প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান এফসিএ। অনুষ্ঠানে সেরা প্রতিবেদন নির্বাচনের প্রক্রিয়া তুলে ধরে বক্তব্য রাখেন আইসিএবি’র রিভিউ কমিটি ফর পাবলিশড একাউন্টস এন্ড রিপোর্টস (আরসিপিএআর) এর চেয়ারম্যান মো. হুমায়ুন কবির এফসিএ।

শাহাজালাল ইসলামি ব্যাংক লিমিটেড ওভারঅল উনার নির্বাচিত হয়েছে । সেরা উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং করপোরেট সুশাসন ডিসক্লোজারস এই তিন খাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরুস্কারের পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে ২৩ টি সার্টিফিকেট অব মেরিট সম্মাননা প্রদান করা হয়।

এই প্রতিযোগিতায় মনোনয়নের জন্য ৮৮ টি প্রতিষ্ঠান তাদের আর্থিক  প্রতিবেদন আইসিএবিতে প্রেরণ করে। কোয়ালিফাইড না হওয়ায় দুই প্রতিষ্ঠানের আর্থিক  প্রতিবেদন বিবেচনায় আনা হয়নি।  পুরস্কারের পদ্ধতি বিবেচনায় রেখে এনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমানের নেতৃত্বে ১৩ সদস্যের জুরি বোর্ড, বিজয়ীদের তালিকা চূরান্ত করেন। বিজয়ী প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে প্রতিটি খাতের তিনটি সেরা প্রতিবেদন এ বছর ডিসেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান ফেডারেশন অব একাউন্ট্যান্টসের (সাফা) প্রতিযোগিতায় পাঠানো হবে অংশ গ্রহণের জন্য।

পাবলিক সেক্টর ব্যাংকস:

অগ্রণী ব্যাংক পিএলসি গোল্ড পুরস্কার, জনতা ব্যাংক পিএলসি ও সোনালী ব্যাংক পিএলসি যৌথভাবে রৌপ্য পুরস্কার এবং রূপালী ব্যাংক লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

প্রাইভেট সেক্টর ব্যাংকস:

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ব্যাংক এশিয়া লিমিটেড যৌথভাবে গোল্ড পুরস্কার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি ও ব্র্যাক ব্যাংক পিএলসি যৌথভাবে রৌপ্য পুরস্কার এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক পিএলসি যৌথভাবে পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

ফাইন্যান্সিয়াল সার্ভিসেস সেক্টর: লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি গোল্ড পুরস্কার, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড রৌপ্য পুরস্কার এবং বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

ম্যানুফ্যাকচারিং:

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ গোল্ড পুরস্কার, আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড রৌপ্য পুরস্কার এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

ইন্স্যুরেন্স জেনারেল :

সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, গোল্ড পুরস্কার, রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড যৌথভাবে পেয়েছে রৌপ্য পুরস্কার।

এনজিও :

সাজিদা ফাউন্ডেশন গোল্ড পুরস্কার, ব্র্যাক রৌপ্য পুরস্কার এবং শক্তি ফাউন্ডেশন ফর ডিসএ্যাডভান্টেজড উইমেন ও ঘাসফুল যৌথভাবে পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

কমিউনিকেশন এন্ড ইনফরমেশন টেকনোলজি:

রবি আজিয়াটা লিমিটেড গোল্ড পুরস্কার এবং গ্রামীণফোন লিমিটেড পেয়েছৈ রৌপ্য পুরস্কার।

পাবলিক সেক্টর:

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড গোল্ড পুরস্কার, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ রৌপ্য পুরস্কার এবং বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

সার্ভিস সেক্টর: 

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড পেয়েছে গোল্ড পুরস্কার।

করপোরেট গভর্ন্যান্স ক্যাটাগরি:

ব্যাংক এশিয়া লিমিটেড গোল্ড পুরস্কার, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড রৌপ্য পুরস্কার এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

ইন্টিগ্রিটি রিপোর্টিং ক্যাটাগরি: 

ব্র্যাক ব্যাংক লিমিটেড গোল্ড পুরস্কার, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড রৌপ্য পুরস্কার এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পুরস্কার।

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.