৫ বলে ২ উইকেট নিলো বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলতে নেদারল্যান্ডসের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ এবং শেখ মেহেদী। বাদ পড়লেন হাসান মাহমুদ এবং নাসুম আহমেদ।

এদিকে কলকাতার ইডেন গার্ডেন্সে ৩৩ বছর পর ওয়ানডে খেলতে নামা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ওভারেই সাফল্যের দেখা পেয়েছে। নিজের প্রথম ওভারেই বিক্রমজিত সিংকে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। এই পেসারকে উড়িয়ে মারতে গিয়ে মিড অফে সাকিব আল হাসানকে ক্যাচ দিয়ে ফেরেন তিন রান করা বিক্রমজিত।

নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় ওভারে উইকেটের দেখা পান শরিফুল ইসলাম। সেই ওভারের দ্বিতীয় বলেই ম্যাক্স ও ডাউড’কে ফেরান এই পেসার। শরিফুলের অফ স্টাম্পের বাইরে লাফিয়ে ওঠা বল ও’ডাউডের ব্যাটে লেগে প্রথম স্লিপে তানজিদ হাসান তামিমের মুঠোয় চলে যায়। শূন্য রানে ফিরেন ডাচ এই ওপেনার।

বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলেও এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিতেছে সাকিবের দল। আফগানিস্তানের বিপক্ষে জিতে বিশ্বকাপ শুরু করলেও ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও সাউথ আফ্রিকার বিপক্ষে হেরেছে সাকিব বাহিনী।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.