অভিযোগ নেই, আক্ষেপ আছে বাবরের

সাউথ আফ্রিকার বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত ১ উইকেটে হারতে হয়েছে পাকিস্তানকে। অবশ্য প্রোটিয়াদের জয়ে ভাগ্যেরও সহায়তা আছে। ৪৬তম ওভারে হারিস রউফের বল প্যাডে লেগেছিল তাবরাইজ শামসির।

পাকিস্তান দলের ক্রিকেটাররা সঙ্গে সঙ্গে আবেদন করলেও সাড়া দেননি আম্পায়ার। এরপর রিভিউ নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। যদিও টিভি রিপ্লেতে দেখা যায় রউফের ইন সুইং বল ইম্পেক্ট ও হিটিং ছিল লেগ স্টাম্প বরাবর। যদি আম্পায়ার আউট দিতেন তাহলে ফিরে যেতে হত শামসিকে। কিন্তু এ ক্ষেত্রে আম্পায়ার্স কলের কারণে বেঁচে যান এই প্রোটিয়া ব্যাটার।

ম্যাচ শেষে আম্পায়ারের এই সিদ্ধান্ত নিয়ে জানতে চাওয়া হয়েছিল বাবরের কাছে। তবে তিনি বিষয়টি এড়িয়ে গেছেন। বাবর বলেন, ‘ডিআরএস খেলারই অংশ। তবে ওটা যদি (আম্পায়ার) আউট দিতেন, সেটা আমাদের পক্ষে যেত। আম্পায়ার্স কল যেটা হয়ে গিয়েছে, সেটা খেলারই অংশ।’

যদিও কিছুটা আক্ষেপ নিয়ে বাবর বলেছেন, ‘(জয়ের) খুবই কাছাকাছি চলে গিয়েছিলাম। কিন্তু শেষটা ভালো করতে পারিনি। পুরো দলই হতাশ। আমরা লড়াই করে ম্যাচে ফিরেছি। কিন্তু ১০-১৫ রান কম হয়ে গিয়েছে। এর পর ফাস্ট বোলার ও স্পিনাররা লড়াইয়ে ফিরিয়ে আনলেও দুর্ভাগ্যজনক ভাবে ম্যাচের ফল আমাদের পক্ষে আসেনি।’

এবারের বিশ্বকাপে পাকিস্তানের সময়টা ভালো যাচ্ছে না। নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে ভালো শুরু পেলেও টানা চার হারে দেয়ালে পিঠ ঠেকে গেছে বাবরদের। শেষ তিন ম্যাচের তিনটিতেই জেতার লক্ষ্য বাবরের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.