শরিফুলের পর প্রোটিয়া শিবিরে মিরাজের আঘাত

বিশ্বকাপে এবার রান বন্যা বইয়ে দিয়েছে সাউথ আফ্রিকা। বাংলাদেশ এবার সেই প্রোটিয়াদের বিপক্ষেই মাঠে নামছে রান প্রসবা হিসেবে খ্যাত মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম। এই ম্যাচে খেলা হচ্ছে না সাউথ আফ্রিকার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার।

বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন হয়েছে। তাওহীদ হৃদয়ের বদলি হিসেবে দলে ঢুকেছেন অধিনায়ক সাকিব। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় পায়ের পেশির চোটে পড়েছিলেন সাকিব। সেই চোটের কারণে ভারতের বিপক্ষে খেলা হয়নি। সাউথ আফ্রিকার বিপক্ষে তিনি ফিরেছেন। যদিও কাঁধের চোটে ভোগা তাসকিন আহমেদ এই ম্যাচেও দর্শক হয়ে থাকবেন।

এদিকে সপ্তম ওভারেই বাংলাদেশকে উইকেট এনে দিয়েছেন শরিফুল ইসলাম। তিনি বোল্ড করে ফিরিয়েছেন রিজা হ্যান্ডরিক্সকে। শরিফুলের গুড লেন্থের ডেলিভারিতে সোজা ব্যাটে খেলতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন তিনি। হ্যান্ডরিক্সের ব্যাট থেকে এসেছে ১৯ বলে ১২ রান।

দ্বিতীয় উইকেট পেতে অবশ্য অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ। মেহেদী হাসান মিরাজের করা কুইকার ডেলিভারিতে ফ্লিক করতে গিয়ে এলবিডব্লিউ হয়েছেন ভ্যান ডার ডাসেন। এই প্রোটিয়া ব্যাটারের ব্যাট থেকে এসেছে ৭ বলে ১ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.