মার্কিন নাগরিকদের লেবানন ছাড়ার আহ্বান

ইসরাইলের সাথে লেবাননের প্রতিরোধকামী সংগঠন হিজবুল্লাহর দফায় দফায় সংঘর্ষের প্রেক্ষাপটে লেবানন ছেড়ে দেশে ফিরে যেতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে মার্কিন দূতাবাস।

মার্কিন দূতাবাস নাগরিকদের বৈরুতের রফিক হারিরি বিমানবন্দর দিয়ে আমেরিকায় ফিরে যাওয়ার উপায় খুঁজে বের করার পরামর্শ দিয়েছে। নিরাপত্তা ও জরুরি পরিস্থিতি বিবেচনা করে দূতাবাসের কর্মকর্তা এই পরামর্শ দিয়েছেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

মার্কিন দূতাবাস এক বিবৃতিতে বলেছে, অনিশ্চিত নিরাপত্তা পরিস্থিতির মধ্যে আমেরিকার যেসব নাগরিক লেবানন ছাড়তে চান তাদের উচিত এখনই দেশটি ত্যাগ করা। এখনো বাণিজ্যিক ফ্লাইট পাওয়া যাচ্ছে তবে ক্ষমতা কমে যাচ্ছে। যেসব মার্কিন নাগরিক লেবানন ত্যাগ না করার সিদ্ধান্ত নিয়েছেন, তাদের “জরুরি পরিস্থিতির জন্য জরুরি পরিকল্পনা” প্রস্তুত করতে হবে।

এর আগে, গত মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র দপ্তর লেবানন সফরের জন্য মার্কিন নাগরিকদের প্রতি চার নম্বর সতর্কবার্তা উচ্চারণ করে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের বর্বর গণহত্যা ও অপরাধযজ্ঞের প্রতিবাদে হিজবুল্লাহ ইসরাইলের বিরুদ্ধে সংঘাতে জড়িয়ে পড়ার ঘোষণা দিয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.