যেকোনো দলকে হারাতে পারি, ভারত ম্যাচের আগে হাথুরুসিংহে

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে হেরেছে তারা। যেখানে ভালো বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও ঠিকঠাক করতে পারেননি টাইগাররা। এদিকে অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং পাকিস্তানকে হারিয়ে রীতিমতো উড়ছে ভারত। দারুণ ছন্দে থাকার পাশাপাশি শক্তিমত্তার বিচারে বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকবে রোহিত-কোহলিরা।

সাউথ আফ্রিকা ও নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে সঞ্জয় মাঞ্জরেকার জানিয়েছিলেন, বাংলাদেশ নিজেদের সেরা ক্রিকেট খেললেও ভারতকে হারাতে পারবে না। যদিও ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকারের সঙ্গে একমত নন হাথুরুসিংহে।

ভারত ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশের প্রধান কোচ হাথুরুসিংহে বলেন, ‘আমি শুধু আমার দলকে বলতে পারি শতভাগ আর সেরাটা দেওয়ার জন্য। এর বাইরে কে কি বলছে সেসব আসলে আমার নিয়ন্ত্রণে খুব কমই থাকে। আমরা যদি আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি তবে যেকোনো দলকেই হারাতে পারবো।’

২০০৭ সালের পর বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে ভারতের চেয়ে খানিকটা এগিয়েই থাকবেন সাকিবরা। গত ডিসেম্বরে ঘরের মাঠে ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। সবশেষ এশিয়া কাপের দেখাতেও জয় পেয়েছে টাইগাররা। অর্থাৎ সবশেষ চার দেখার তিনটিতেইর জয় পেয়েছে হাথুরুসিংহের শিষ্যরা।

সাম্প্রতিক পারফরম্যান্সে এগিয়ে থাকলেও বাংলাদেশের প্রধান কোচ বলেন, ‘সাম্প্রতিক সময়ে ভারতের বিপক্ষে আমাদের সাফল্য আছে। কিন্তু বিশ্বকাপে এটা ভিন্ন ধরনের খেলা। আমরা আশা করছি পরিপূর্ণ একটা খেলা খেলতে পারবো। ভারত বিশ্বকাপে ফর্মে থাকা দল। আমরা এখনও সামর্থ্য অনুযায়ী খেলতে পারিনি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.