জিতিয়েও ‘ভালো নেই’ জাম্পা

অবশেষে বিশ্বকাপে জ্বলে উঠলেন অ্যাডাম জাম্পা। শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ উইকেটের জয়ে বড় অবদান রেখেছেন এই স্পিনার। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে পিঠের মাংসপেশির আড়ষ্টতায় ভুগেছেন জাম্পা। যার কারণে স্বস্তিতে ছিলেন না তিনি।

এর আগে জাম্পার বাজে পারফরম্যান্সের খেসারত দুবার দিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৮ ওভারে ৫৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন এই স্পিনার। পরের ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ৭০ রান খরচা করেন তিনি, উইকেট নেন একটি।

ভারতের বিপক্ষে ৬ উইকেট এবং প্রোটিয়াদের বিপক্ষে অজিরা হারে ১৩৪ রানের বড় ব্যবধানে। শ্রীলঙ্কার বিপক্ষে হারলে বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব রাখাই কঠিন হয়ে যেত অজিদের। আর সময়মতই জ্বলে উঠলেন তিনি।

ম্যাচ শেষে জাম্পা বলেন, ‘সত্যি বলতে, আমি ভালো বোধ করছিলাম না। কারণ, আমার পিঠের মাংসপেশিতে আড়ষ্টতা অনুভব করছি। কয়েক দিন ধরে এটা নিয়েই খেলছি। আজ আমি কিছুটা ভালো বোধ করেছি, বলও তুলনামূলকভাবে ভালো করেছি।’

এই ম্যাচে আট ওভার বোলিং করে ৪৭ রান খরচা করেন জাম্পা। তবে উইকেট নেন চারটি। যার কারণে উড়তে থাকা শ্রীলঙ্কাকে ২০৯ রানের মধ্যেই বেধে ফেলে অজিরা। ব্যাটারদের নৈপুণ্যে ৮৮ বল হাতে রেখেই জয় পায় তারা। তিনি আরও বলেন, ‘আগের ম্যাচে আমার মনে হয় আমি আরও ভালো করতে পারতাম। দলে আমার কাজ হচ্ছে মাঝের ওভারগুলোতে উইকেট নেওয়া। আগের ম্যাচে সেটা করতে পারিনি এবং শেষের দিকের বোলাররা চাপে পড়েছে। আজ জিততে পারাটাও দারুণ ছিল। উইকেট নেওয়ার লক্ষ্যেই আজ মাঠে নেমেছিলাম, এ জন্য কিছু রান দিতে হলেও আপত্তি ছিল না।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.