ওয়ালটনের এমডি গোলাম মুর্শেদের পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুরশেদ পদত্যাগ করেছেন।সম্প্রতি তিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, নতুন একটি উদ্যোগ শুরু করার জন্যে তিনি ওয়ালটন ছেড়েছেন।

গোলাম মুর্শেদ তার ফেসবুক পেজে ওয়ালটনের সাবেক এমডি ও সিইও হিসেবে পরিচয় দিয়েছেন। পাশাপাশি তিনি বর্তমানে মাজেস্টু লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বলে সেখানে তথ্য দেয়া হয়েছে।  মাজেস্টু দেশের একটি ফার্নিচার নির্মাণকারী প্রতিষ্ঠান। এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে রয়েছেন ওয়ালটন হাইটেকের ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম।

ফেসবুকে এ বিষয়ে তিনি লিখেন, “আমি ওয়ালটনের এমডি এবং সিইও হিসাবে আমার চুক্তির মেয়াদ বর্ধিত না করার সিদ্ধান্ত নিয়েছি। এ এক মিশ্র অনুভূতি।”

আগামী শনিবার (১৪ অক্টোবর) ওয়ালটনের পরিচালনা পর্ষদের বৈঠক আছে।  এ বৈঠকে গোলাম মুর্শেদের পদত্যাগের বিষয়টি আলোচনা করা হবে। জানা গেছে, তার পদত্যাগপত্রটি ওই বৈঠকে গ্রহণ করা হতে পারে।

গোলাম মুরশেদ ২০২০ সালের অক্টোবর থেকে ওয়ালটনের এমডি এবং সিইও হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

২০১০ সালে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রি লিমিটেডের এয়ার কন্ডিশনার বিভাগের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট শাখায় সহকারী প্রকৌশলী হিসাবে প্রথম যোগদান করেন গোলাম মুরশেদ। টেক জায়ান্ট কোম্পানিটির শীর্ষে ওঠার জন্য এটি ছিল তার প্রথম ধাপ।

তার নেতৃত্বে কোম্পানিটি ২০২০-২১ অর্থবছরে সর্বোচ্চ রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি পায়।

ওয়ালটন কোম্পানিকে ‘গো গ্লোবাল’ নামক প্রজেক্টের সাথে পরিচয় করান তিনি। এই প্রজেক্ট অনুযায়ী তিনি ২০৩০ সালের মধ্যে ওয়ালটনকে বিশ্বের শীর্ষ কোম্পানির একটিতে পরিণত করার দৃঢ় প্রকল্প ব্যক্ত করেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.