পাকিস্তানের বোলারদের ভারত বাচ্চাদের মতো পিটিয়েছে: শোয়েব আখতার

বিশ্বকাপের আগেও যেখানে রীতিমত ব্যাটারদের পরীক্ষা নিচ্ছিলেন পাকিস্তানের বোলাররা। সেখানে বিশ্বআসরে এসে নিজেদের হারিয়ে খুঁজছেন তারা। গতকালও শাহীন শাহ আফ্রিদি- হারিস রউফদের ওপর চড়াও হয়েছিল ভারতীয় ব্যাটাররা। এমন কাণ্ডে চটেছেন পাকিস্তানের কিংবদন্তী পেসার শোয়েব আখতার।

এমনিতেই এক দশকের বেশি সময় দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। ফলে বড় টুর্নামেন্টে মাঝে মধ্যে দেখা হয় তাদের। সেখানে বেশীরভাগ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থই হয়েছে ভারতের টপ অর্ডার। অধিনায়ক রোহিত শর্মা তো যেনও আফ্রিদির বেড়াজাল থেকেই বের হতে পারছিলেন না। গতকালের আগেও আফ্রিদির বিপরীতে চার ম্যাচে দুবার আউট হয়েছেন রোহিত।

কিন্ত গতকাল মাঠের সবকিছুই যেন ভারতের পক্ষে ছিল। আহমেদাবাদে এদিন প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শকের সামনে শুরুর চাপটা ভালোই সামলে নিয়েছিল পাক ব্যাটাররা। তবে ম্যাচের চিত্র পাল্টে যায় ১৫৫ রানে বাবর আজম ফিরলে। এরপর মাত্র ৩৬ রান তুলতেই শেষ ৮ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রোহিত ঝড় দেখে দর্শকরা।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘রোহিত শর্মা যে ইনিংসটা খেলেছে, আসলে ও পাকিস্তানকে অপমান করেছে। গত দুই তিন বছর ওকে যেভাবে আউট করা হয়েছে, রোহিত তার প্রতিশোধ নিয়েছে। পাকিস্তান কি ভেবেছিল চারজন ব্যাটার নিয়ে, কোনও মিডল অর্ডার, স্পিনার না নিয়ে তারা ভারতের মতো দলকে হারাবে। এটা অসম্ভব।’

অবশ্য শেষ এশিয়া কাপে পাকিস্তানের সঙ্গে দ্বিতীয় দেখাতেও বেশ ভালো করেছিলেন ভারতীয় অধিনায়ক। যদিও ২০২১ সালের পর এশিয়া কাপের প্রথম ম্যাচেও বাঁহাতি পেসার আফ্রিদির শিকার হয়েছিলেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচেই ভুল শুধরে দলটির বিপক্ষে করে হাফ সেঞ্চুরি। যার পুনরাবৃত্তি করে গতকালও খেলেছেন ৬৩ বলে ৮৬ রানের ইনিংস। শোয়েব আরও বলেন, ‘আমাদের ব্যাটসম্যানদের ও ভারতের ব্যাটসম্যানদের মধ্যে আকাশ-পাতাল ব্যবধান। পাকিস্তানের বোলারদের আজকে ভারত বাচ্চাদের মতো পিটিয়েছে। যেটা আমি দেখতে পারিনি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.