নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় হারের কবলে পড়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের পর নিউজিল্যান্ডের কাছেও বড় ব্যবধানে হারতে হয়েছে সাকিব আল হাসানের দলকে। একপেশে ম্যাচ শেষে ৮ উইকেটের হার সঙ্গী হয়েছে দলের।

বাংলাদেশ ম্যাচটা হেরে বসেছিল সেই শুরুতেই। লিটন দাসের উইকেট দিয়ে শুরু। এরপর থিতু হয়েও উইকেট ছুড়ে দিয়ে আসেন তানজিদ তামিম, মেহেদি হাসান মিরাজ। থিতু হওয়ার আগেই ফেরেন নাজমুল হোসেন শান্ত। ৫৬ রানে নেই ৪ উইকেট। সেই ধাক্কাটাই আর সামলে উঠতে পারেনি বাংলাদেশ। সাকিব, মুশফিক আর মাহমুদউল্লাহর লড়াইয়ের পরও।

সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের ৯৬ রানের জুটিতে বিপদ সামলায় দল। সে জুটি অবশ্য ভাঙে সাকিব ৪০ রানে বিদায় নিলে। এরপর মুশফিকুর রহিম সাজঘরের পথ ধরেন ৬৬ রান করে।

তাওহীদ হৃদয়ও যখন বিদায় নিলেন, দলের রান তখন ১৮০। এরপরই দৃশ্যপটে আসেন মাহমুদউল্লাহ। সেখানে দাঁড়িয়ে তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান আর শরিফুল ইসলামদের সঙ্গে নিয়ে খেলে ফেলেন ৪১ রানের ইনিংস। তাতে ভর করেই বাংলাদেশ শেষমেশ তুলে ফেলে ২৪৫ রানের লড়াকু পুঁজি।

জবাবে শুরুতেই রাচিন রবীন্দ্রর উইকেট তুলে নিয়ে বাংলাদেশ আভাস দিচ্ছিল দারুণ লড়াইয়ের। তবে সেটা উবে গেল একটু পরেই। ডেভন কনওয়ে আর কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে শুরুর ধাক্কা সামলায় নিউজিল্যান্ড।

দলীয় ৯২ রানে সাকিব ফেরান কনওয়েকে। এরপর নিউজিল্যান্ড ইনিংসে আর কোনো আঘাত হানতে পারেনি বাংলাদেশ। নিউজিল্যান্ড ম্যাচটা জেতে ৮উইকেটের বিশাল এক ব্যবধানে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.