কোহলিকে চুরি করতে চান সাকিব

লম্বা সময় ধরেই বিশ্ব ক্রিকেটে শাসন করছেন বিরাট কোহলি। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের যম হয়ে ওঠেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। ২৫ হাজারের বেশি রানের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭ সেঞ্চুরি আছে কোহলির। অনেকের ধারণা ছিল সেঞ্চুরি আর রানের হিসেবে শচিন টেন্ডুলকারকে একটা সময় ছাড়িয়ে যাবেন তিনি। তবে কতটা যেতে পারবেন সেটা সময়ই বলবে।

এদিকে ওয়ানডেতে সেরা ব্যাটারকে এমন প্রশ্নের জবাবে অনায়াসে চলে আসবে ভিভ রিচার্ডস, সানাৎ জয়াসুরিয়া, রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্টদের নাম। তবে অনেকের ধারণা তাদের সবাইকে ছাড়িয়ে ওয়ানডেতে সর্বকালের সেরা ব্যাটার হয়ে উঠেছেন কোহলি। ৫০ ওভারের ক্রিকেটে ভারতের সাবেক অধিনায়কের পারফরম্যান্স অবশ্য পক্ষেই কথা বলছে।

১৩ হাজার রান করা কোহলির সেঞ্চুরি ৪৭টি। যেখানে ৫৭.৫০ গড়ে রান করেছেন তিনি। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচেও রানের দেখা পেয়েছেন ৩৪ বছর বয়সী এই ব্যাটার। যেখানে রোহিত শর্মা, ইশান কিশান, শ্রেয়াস আইয়াররা দাঁড়াতে না পারলেও কোহলি খেলেছিলেন ৮৫ রানের ইনিংস। নিয়মিত রান করা এমন ব্যাটারকে যেকোন অধিনায়কই তাদের দলে পেতে চাইবেন।

আইসিসির পক্ষ থেকে সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল ভারত থেকে কোন ক্রিকেটারকে চুরি করতে চান। এমন প্রশ্নের জবাবে নিয়মিত রান করা কোহলিকে চেয়ে সাকিব বলেন, ‘আমি বিরাট কোহলিকে চুরি করতে চাইব, কারণ সে প্রতি ম্যাচে রান করে।’

একই প্রশ্ন করা হয়েছিল ডেভন কনওয়ের কাছেও। নিউজিল্যান্ডের এই ব্যাটার বলেন, ‘বিরাট কোহলি দারুণ একজন ক্রিকেটার। লম্বা সময় ধরে সে ধারাবাহিকভাবে রান করছে। তার অভিজ্ঞতাও দারুণ। ভারত থেকে চুরি করতে বলা হলে আমি কোহলিকে বেছে নেবো।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.