বাংলাদেশের বিপক্ষে অনিশ্চিত স্টোকস

বিশ্বকাপ খেলার জন্য ওয়ানডে থেকে অবসর ভেঙে ফিরেছেন বেন স্টোকস। বিশ্বকাপ শুরু হয়েছে, ইংল্যান্ডও নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। তবে এখনও বিশ্বকাপের ম্যাচ খেলতে নামা হয়নি স্টোকসের। এমনকি বাংলাদেশের বিপক্ষেও খেলা হচ্ছে না তার। এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

লম্বা সময় ধরেই হাঁটুর চোট বয়ে বেড়াচ্ছেন স্টোকস। অস্ত্রোপচার না করিয়ে বরং বিশ্বকাপ খেলাকে প্রাধান্য দেন তারকা এই অলরাউন্ডার। বিশ্বকাপের আগে থেকেই দুশ্চিন্তা ছিল তাকে ঘিরে। ঝুঁকি এড়াতে যে কারণে এবারের আসরে বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে খেলার সিদ্ধান্ত নেন তিনি। তবুও পাওয়া যাচ্ছে না স্টোকসকে।

বর্তমানে নিতম্বের চোটে ভুগছেন ইংলিশ এই ক্রিকেটার। বিশ্বকাপের আগে ‍দুটি প্রস্তুতি ম্যাচ ছিল ইংল্যান্ডের। বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ভারতের বিপক্ষে খেলার প্রয়োজন পড়েনি। তবে বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ থাকলেও ফিট না থাকায় খেলেননি তিনি। সেদিন ক্রিকেটারদের জন্য পানি টেনেছেন স্টোকস।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে তাকে প্রয়োজন পড়লেও খেলতে পারেনি তিনি। স্টোকসকে পাওয়া যাবে না বাংলাদেশের বিপক্ষে তাদের দ্বিতীয় ম্যাচেও। ধর্মশালার ম্যাচের আগে রবিবার খানিকটা রানিং করেছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। ব্যাটিংয়েও সময় দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। রানিংয়েও খানিকটা অস্বস্তিতে ভুগতে দেখা যায় স্টোকসকে। ফলে বাংলাদেশের বিপক্ষে স্টোকসের খেলার সম্ভাবনা একেবারে ক্ষীণ। এদিকে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ইংল্যান্ড। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ট্রেন্ট বোল্ট, ম্যাট হ্যানরিদের দারুণ বোলিংয়ের পর ডেভন কনওয়ে এবং রাচিন রবীন্দ্রর সেঞ্চুরির কাছে হেরে যায় তারা।

স্টোকস না খেলতে পারলে বাংলাদেশের বিপক্ষেও একাদশে দেখা যেতে পারে হ্যারি ব্রুককে। ধর্মশালায় বড় চিন্তার কারণ হতে পারে আউটফিল্ড। বাংলাদেশের বোলার ও ক্রিকেটাররা সেদিন ব্যাপকভাবে ভুগেছে। বাজে আউটফিল্ডের কারণে ফিল্ডিং করতে যেমন সমস্যা হয়েছে তেমনি বোলারদের রানিং করতেও ঝামেলাে হয়েছে। যদিও সেখানেই খেলা চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.