পশ্চিম তীরের সকল ক্রসিং পয়েন্ট বন্ধ: ড্রোন হামলা হামাসের

ইসরাইল পশ্চিম তীরের সকল ক্রসিং পয়েন্ট বন্ধ করে দিয়েছে। ফিলিস্তিনিদের কেউ যাতে ওই ক্রসিং পয়েন্ট দিকে যাতায়াত করতে না পারে সেই লক্ষ্যে এগুলো বন্ধ করেছে ইসরাইল।

রুশ বার্তা সংস্থা রাশিয়া টু-ডে এক প্রতিবেদনে ওই তথ্য জানায়। প্রতিবেদনে বলা হয়েছে, জর্ডানের সাথে আল-কারমা ক্রসিং দিয়ে পশ্চিম তীরের কোনো ফিলিস্তিনিকে প্রবেশ বা বের হতে দেওয়া হয়নি। সকল গ্রিন লাইন ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। পশ্চিম তীর বর্তমানে পুরোপুরি অবরুদ্ধ অবস্থায় রয়েছে।

এরইমধ্যে ইসরাইল মিডিয়া জানিয়েছে অভিযানে নিহত ইসরাইলিদের সংখ্যা ৫ শতাধিক এবং আহতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। হতাহতের সংখ্যা ক্রমশ বাড়ছে।

ইসরাইলি সেনাদের রেডিও ঘোষণা করেছে অভিযান শুরুর পর থেকে তাদের অন্তত ৩০ পুলিশও নিহত হয়েছে। হামাসের সামরিক শাখা শহীদ ইজ্জাদিন আল-কাসসাম ব্রিগেড ঘোষণা করেছে, ইসরাইল সেনাবাহিনীর গণসংযোগ ব্যাটালিয়নের কমান্ডারও মারা গেছেন। অভিযানে তারা প্রথমবারের মতো আত্মঘাতী ড্রোন ব্যবহার করে অধিকৃত অঞ্চলের বহু ঘাঁটিতে প্রবেশ করেছে। তারা সাওফা, কিবুতজ, হাউলিত এবং ইয়াতিদ ঘাঁটিতে প্রবেশ করে কাসসাম ব্রিগেডের যোদ্ধাদেরকে যুদ্ধ সরঞ্জাম সরবরাহ করতে সক্ষম হয়েছে। অপরদিকে গাজায় বেসামরিক বাড়িঘর লক্ষ্য করে বিমান হামলা চালানোর জবাবে ইসরাইলের বিভিন্ন শহরের ওপর রকেট নিক্ষেপ করছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.