চুয়েটে “স্টার্ট-আপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রাম” সম্পন্ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া (iDEA) শীর্ষক প্রকল্পের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে স্টার্টআপ হিসেবে তৈরির লক্ষ্যে “স্টার্টআপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রাম-২০২৩” (Startup Compass University Activation Program) অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান উপলক্ষ্যে আজ (২ অক্টোবর) সকাল ১০ টায় চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের মাল্টিপারপাস ভবন মিলনায়তনে আয়োজিত হয় এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ-সচিব) ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইসিটি বিভাগের ন্যাশনাল কনসাল্টেন্ট (এইচআর অ্যান্ড ফিন্যান্স) জনাব মো. নাজিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের উদ্যোক্তা ও স্টার্টআপ তৈরির লক্ষ্যে চুয়েটে স্থাপিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর দেশের প্রযুক্তি বিপ্লবে অনন্য মাত্রা যোগ করবে। চতুর্থ শিল্পবিপ্লব ও স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণের মূল হাতিয়ারগুলোর চর্চা ও সফল বাস্তবায়ন এই ইনকিউবেটরেই ঘটানো সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা বলেন তিনি আমাদের তরুণ সমাজের প্রতি আস্থাশীল। আমরাও বিশ্বাস করি, তরুণদের হাত ধরেই প্রযুক্তিনির্ভর উন্নত-সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে সক্ষম হবে।”

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.