হারায় পাকিস্তানকে ৪০০ করতে বলছেন রমিজ

ভারতের কন্ডিশনে এখন পর্যন্ত যে কয়টি প্রস্তুতি ম্যাচ হয়েছে সবগুলোতেই দেখা গেছে স্পোর্টিং উইকেট। এসব উইকেটে ভালোই সুবিধা পাচ্ছেন ব্যাটাররা। আর তাই শুধু বোলারদের ওপর নয়, ব্যাটারদের প্রতিও নাখোশ রমিজ।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৩৪৫ রান করেও হেরেছে পাকিস্তান। দলের বোলারদের এমন বাজে পারফরম্যান্সে হতাশ দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। তার মতে এভাবে বোলিং করলে পাকিস্তানকে ম্যাচ জিততে ৪০০ রান করতে হবে।

পিসিবির সাবেক এই চেয়ারম্যানের বলেন, ‘আমি জানি এটা শুধু একটি প্রস্তুতি ম্যাচই ছিল। তবে জয় কিন্তু জয়ই। জয় অভ্যাসের ব্যাপার। তবে আমার কাছে মনে হচ্ছে পাকিস্তানের এখন হারার অভ্যাস হয়ে গেছে। প্রথম তারা এশিয়া কাপে হারল, এরপর এখানেও। পাকিস্তান ৩৪৫ রান করেছে, কিন্তু চেজ দারুণ হয়েছে। উইকেট যদি এরকম হয় এবং ভারতে যদি এরকম উইকেটে নিয়মিত খেলা হয়, তাহলে তাদেরকে ৪০০ রান করতে হবে যদি বোলিং তারা এভাবেই করতে থাকে। আপনাদের কৌশলে পরিবর্তন আনতে হবে। ঝুঁকি নিতে হবে। আমরা সেটা করি না। প্রথম ১০-১৫ ওভার আমরা রক্ষণাত্মক খেলি, তারপর আক্রমণে যাই।’

মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরিতে স্কোর বোর্ডে বড় রান তুললেও পাকিস্তান মূলত হেরেছে কিউই ব্যাটারদের দক্ষতার কাছে। হাফ সেঞ্চুরি করে দলকে অনায়াস জয় এনে দেন রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল এবং মার্ক চ্যাপম্যান।

 

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.