‘হোয়াইট ক্যাপ-২’ সম্পন্ন করলো জেসিআই ঢাকা ওয়েস্ট

সফলভাবে প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’ সম্পন্ন করলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্ট। এতে ৬০ জন শিক্ষার্থীকে সার্টিফিকেট ও উপহার দেওয়া হয়।

গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর রামপুরার সপ্তবর্ণ বিদ্যানিকেতন স্কুলে ৫ সেশন পরিচালনার মাধ্যমে এর কার্যক্রমের ইতি ঘটে। সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা দেওয়ার উদ্যোগের অংশ জেসিআই ঢাকা ওয়েস্টের এই প্রকল্প।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মো. আলতামিশ নাবিল। এতে সভাপতিত্ব করেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান। জেসিআই ঢাকা ওয়েস্টের ভাইস প্রেসিডেন্ট মো. জহিরুল ইসলাম মোহসান ও এস এম বেলাল উদ্দিন, জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ট্রেজারার মো. তানভীর হাসান, জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ডিরেক্টর ও প্রজেক্ট ডিরেক্টর ইব্রাহীম খলিল ফয়সাল।

প্রকল্পটি সম্পর্কে জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরিতে ‘প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’ একটি ক্ষুদ্র প্রয়াস। সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষ করে তোলাই আমাদের লক্ষ্য। গত বছরের মতো এবারো আমরা সফলতার সঙ্গে এই কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ৪০টির বেশি আঞ্চলিক শাখা কাজ করছে। এর মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বড় এবং পুরোনো।

অর্থসূচক/এএইচআর

মন্তব্য
Loading...